Home / টপ নিউজ / ‘অনলাইন নীতিমালা ৯৮ শতাংশ চূড়ান্ত’

‘অনলাইন নীতিমালা ৯৮ শতাংশ চূড়ান্ত’

নিজস্ব প্রতিবেদক :

অনলাইন নীতিমালা ৯৮ শতাংশ চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরী।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে ‘মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ এসডিজি, জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়’ সভায় তিনি এ কথা জানান।

তথ্য অধিদপ্তর ও আঞ্চলিক তথ্য অফিস চট্টগ্রাম প্রেসক্লাবে এ সভার আয়োজন করে। এতে বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাবেক সভাপতি আলহাজ আলী আব্বাস, তথ্য অধিদপ্তরের চিফ ফিচার রাইটার মো. আলী সরকার, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ প্রমুখ।

প্রধান তথ্য কর্মকর্তা বলেন, সম্প্রচার নীতিমালা পাস হয়েছে। সম্প্রচার আইন পার্লামেন্টে যাবে। আমরা চাই সব নীতিমালার মধ্যে সমন্বয় রাখতে। আশাকরি, আরেকটি সভা লাগবে অনলাইন নীতিমালা চূড়ান্ত করার জন্য।

তিনি বলেন, দুই মাসে ১৮শ’র বেশি অনলাইন মিডিয়া নিবন্ধনের জন্য আবেদন করেছে। এর মধ্যে ৬০-৭০টি অনলাইন টেলিভিশন, ৩০-৩৫টি অনলাইন রেডিও রয়েছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, জাতির মর্যাদা রক্ষার জন্য যা যা করতে হয় তা অবশ্যই অনলাইন নীতিমালায় থাকবে।

সাংবাদিকদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে প্রধান তথ্য কর্মকর্তা বলেন, যে সংবাদ প্রকাশ করলে অরাজক পরিস্থিতি তৈরি করবে সেই সংবাদ সাংবাদিক নিজেই সেন্সর করে থাকেন, যদি না কোথাও থেকে নির্দেশনা না আসে।

আরডি/ এসএমএইচ/ ১৩ নভেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...