Home / টপ নিউজ / অনুপ্রবেশরোধে মিয়ানমার সীমান্তে সতর্কতা

অনুপ্রবেশরোধে মিয়ানমার সীমান্তে সতর্কতা

নিজস্ব প্রতিবেদক :

অনুপ্রবেশ ঠেকাতে বাংলাদেশের মিয়ানমার সীমান্তে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি), কোস্ট গার্ড ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ রবিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে চোরাচালান প্রতিরোধ জাতীয় কমিটির সভা শেষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। তিনি জানান, বাংলাদেশের অভ্যন্তরে রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে মিয়ানমার সীমান্তে বিশেষ প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশের মিয়ানমান সীমান্ত এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। এ অবস্থায় বর্ডার অতিক্রম করে মিয়ানমারের কেউ যেন বাংলাদেশে অনু্প্রেবেশ করতে না পারে, সে জন্য বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) ও কোস্ট গার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। বৈঠক প্রসঙ্গে তিনি জানান, ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত তিন লাখ ৮ হাজার অভিযান পরিচালনা করা হয়েছে চোরাচালান দমনে। এ সময়কালে ৯৮৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ১২৬১ কোটি টাকার মালামাল আটক করা হয়েছে। এ ছাড়াও ১৪৮৮ জনকে সাজা দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, স্থলবন্দরগুলোতে স্ক্যানিং মেশিন চালু করা হবে, অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এবং সীমান্তে টহল জোরদার করা হবে। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ, বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনসহ পুলিশ, আনসার, কোস্ট গার্ডের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরডি/ এসএমএইচ/ ২০ নভেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...