Home / খেলা / অপ্রতিরোধ্য কোহলির ডাবল সেঞ্চুরি

অপ্রতিরোধ্য কোহলির ডাবল সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক :

এই ব্যাটসম্যানকে থামানো যাচ্ছে না। বিরাট কোহলি। ভারতের টেস্ট অধিনায়ক। রোববার ইংল্যান্ডের বিপক্ষে চলমান মুম্বাই টেস্টে ডাবল সেঞ্চুরি করেছেন কোহলি। সেই সাথে লিখেছেন নতুন ইতিহাস। গড়েছেন নতুন রেকর্ড। প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক হলেন কোহলি। তার ক্যারিয়ারের তিনটি ডাবলই এসেছে ২০১৬ সালে।

এই ২০১৬ কোহলির জন্য সোনায় মোড়ানো বছর। মুম্বাই টেস্টের চতুর্থ দিনের খেলা চলছে। ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ৪০০ রান। জবাবে ভারত এখন পর্যন্ত ৭ উইকেটে ৫৭৯ রান করেছে। কোহলি ২১২ রানে অপরাজিত। জয়ন্ত যাদব অপরাজিত ৯২ রানে। অষ্টম উইকেটে ভারতের আগের রেকর্ড ছিল ১৬১ রানের। কোহলি-যাদব তা ভেঙে ২১৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন।
এই টেস্ট ড্র করলেও সিরিজ জয় নিশ্চিত হবে ভারতের। ৫ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্ট এটি। ভারত এগিয়ে ২-০ তে। শেষ তিন ম্যাচে কোহলির ইনিংসগুলো হলো ৪০ ও অপরাজিত ৪৯, ১৬৭ ও ৮১, ৬২ ও অপরাজিত ৬।
এর আগে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করা সিরিজেও একটি সেঞ্চুরি ও একটি ডাবল সেঞ্চুরি করেছেন কোহলি। ইন্দোরে খেলেছিলেন ২১১ রানের ইনিংস।
তারো আগে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজকে ক্যারিবিয়ায় সিরিজ হারিয়ে এসেছেন। ওই সফরে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন। ইনিংসটি ঠিক ২০০ রানের। এখন ৫২ ম্যাচে মুম্বাইয়ের ইনিংসটিই কোহলির ক্যারিয়ার সর্বোচ্চ। ৫০.৮৬ গড়ে রান ৪১৭১। সেঞ্চুরি ১৫টি। আধুনিক ক্রিকেটের এক অপ্রতিরোধ্য ব্যাটসম্যান হয়ে উঠেছেন কোহলি।

আরডি/ এসএমএইচ/ ১১ ডিসেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...