Home / আন্তর্জাতিক / অস্ট্রেলিয়ার অলিম্পিক ভিলেজ বয়কট

অস্ট্রেলিয়ার অলিম্পিক ভিলেজ বয়কট

চট্টগ্রাম, ২৫ জুলাই (অনলাইনবার্তা): আর মাত্র ১১ দিন বাকি, তার পরেই শুরু হচ্ছে রিও অলিম্পিক। তবে এ দিন উদ্বোধন হয়ে গেল রিও অলিম্পিকের ভিলেজ। কিন্তু উদ্বোধন হতে না হতেই জড়িয়ে পড়ল বিতর্কে। বিতর্কের কেন্দ্রে অস্ট্রেলিয়া টিম। যে টিম ২১ জুলাই রিও পৌঁছে গেলেও অলিম্পিক ভিলেজে থাকছিল না।
আশেপাশের বিভিন্ন হোটেলে উঠেছিলেন অস্ট্রেলিয়ান অ্যাথলেটরা। ভিলেজের অব্যবস্থায় অখুশি ছিলেন তারা। ঠিক ছিল, দলের মুখ্য প্রতিনিধি এ দিন ভিলেজের ব্যবস্থা দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।
তবে দলের টিম চিফ কিটি চিলার এ দিন বলেন, অলিম্পিক ভিলেজ বয়কট করছে অস্ট্রেলিয়া। কারণ রিও ভিলেজ নিরাপদ নয়, প্রস্তুতও নয়। অস্ট্রেলীয় অ্যাথলেটদের মূল সমস্যা, টয়লেটে পর্যাপ্ত পানির অভাব, পাইপ থেকে জল পড়া, ইলেকট্রিক তার বিপজ্জনক ভাবে বেরিয়ে থাকা, সিড়িতে আলোর অভাব এবং নোংরা মেঝে।’ কিটির দাবি, ঘরের মেঝেয় ইলেকট্রিক তার বেরিয়ে রয়েছে। যার চারপাশে সিলিং থেকে চুইয়ে পড়া জল জমা হচ্ছে।
তিনি আরও বলেন, ‘২১ জুলাই ভিলেজে ওঠার কথা ছিল। কিন্তু ভিলেজ নিরাপদ বা তৈরি, কোনওটাই নয়। গ্যাস, ইলেকট্রিসিটি, পানির ব্যবস্থা নিয়ে এত সমস্যা হচ্ছে যে, অস্ট্রেলীয় টিমের কোনও সদস্যকে আমি ওখানে থাকতে দিতে পারছি না’।তার মতে, নিউজিল্যান্ড ও ব্রিটেনের দলও এক সমস্যায় ভুগছে।

x

Check Also

আমি হারলে ধরে নিতে হবে জালিয়াতি হয়েছে : ট্রাম্প

তাকে হারানোর একমাত্র রাস্তা ভোট জালিয়াতি। বিরোধীরা সেই চেষ্টাই করছে- রিপাবলিকানের নির্বাচনী ...