Home / আন্তর্জাতিক / আইপিএলের সেরা একাদশে বাংলাদেশ তারকা মুস্তাফিজ

আইপিএলের সেরা একাদশে বাংলাদেশ তারকা মুস্তাফিজ

চট্টগ্রাম, ৩১ মে (অনলাইনর্বাতা) : জঙ্গি শেষ হয়ে গেল আইপিএল ২০১৬, নবম আসর। আসরের ফাইনালে রয়্যেল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে চ্যাম্পিয়নের মুকুট পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রথমবারের মতো শিরোপা জয়ী এ দলটিকে ট্রফির স্বাদ দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান।

 সদ্য শেষ হওয়া আইপিএলের এবারের আসর নিয়ে সেরা একাদশ তৈরি করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ইএসপিএনক্রিকইনফো’। একাদশটি আইপিএলের দলগুলোর আদলে ৭জন ভারতীয় ও ৪জন বিদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে। আর এ তালিকায় জায়গা হয়েছে ‘কাটার মাস্টার’ মুস্তাফিজের নাম।

চলতি আসরে দুর্দান্ত বল করে মুস্তাফিজ তুলে নিয়েছেন ১৭টি উইকেট। সর্বোচ্চ উইকেট শিকারিতে ভারতের ভুবনেশ্বর কুমার (২৩) হলেও, সেরা ইকোনোমিতে (কৃপন বোলিং) ছিলেন টাইগার তারকা। ব্যাটসম্যানদের দাপট থাকলেও তিনি টুর্নামেন্টে রান দিয়েছে মাত্র সাতের নিচে (৬.৯০)।

এবারই প্রথম আইপিএল আসরে খেলতে গিয়েছিলেন মুস্তাফিজ। তবে নিজের প্রথম অ্যাসাইন্টমেন্টেই আলো ছড়িয়েছেন তিনি। টুর্নামেন্ট শেষে তার হাতে উঠেছে সেরা উদীয়মান তারকার খেতাব।

মুস্তাফিজের সঙ্গে সেরা একাদশে অন্য তিনজন বিদেশি ক্রিকেটার হলেন, হায়দ্রাবাদে মুস্তাফিজের অধিনায়ক ডেভিড ওয়ার্নার, বেঙ্গালুরুর এবিডি ভিলিয়ার্স ও দিল্লি ডেয়ারডেভিলসের ক্রিস মরিস।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...