Home / টপ নিউজ / আজ সারা দেশে বিএনপি’র বিক্ষোভ

আজ সারা দেশে বিএনপি’র বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

আজ রবিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দশম জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে রাজধানীতে গণতন্ত্র হত্যা দিবস এর সমাবেশ করতে না দেওয়া এবং ৫ জানুয়ারি দেশের বিভিন্ন স্থানে দলের কালো দিবসের কর্মসূচিতে হামলার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ হবে।

দেশের প্রতিটি জেলা, থানা, উপজেলা, বিভাগীয় শহর ও রাজধানীর প্রতিটি থানায় এ কর্মসূচি পালিত হবে।
গতকাল শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন। রিজভী যখন সংবাদ সম্মেলন করছিলেন তখন বিএনপির কার্যালয়টি ঘিরে রেখেছিল কয়েক প্লাটুন পুলিশ ও র‌্যাব। সকাল থেকেই কার্যালয়টির সামনে জলকামান, পুলিশ ভ্যান ও সাঁজোয়া যান দিয়ে অবরোধ করে রাখতে দেখা যায়।
রুহুল কবির রিজভী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না দেওয়ায় আবারও প্রমাণিত হলো, এই সরকার গণতন্ত্রের সকল দরজা-জানালা বন্ধ করে দিয়েছে। সরকার আইন প্রয়োগকারী সংস্থাকে নিজেদের লাঠিয়াল বাহিনীতে পরিণত করে বিরোধী দলকে লাগাতারভাবে দমন করে যাচ্ছে। বৃহস্পতিবারের কালো পতাকা কর্মসূচিতে বাধার ঘটনাগুলো তুলে ধরে রিজভী বলেন, বরিশালে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র ক্যাডাররা হামলা চালিয়ে মহিলা কাউন্সিলরসহ মহিলা দলের অর্ধশত নেতাকর্মীকে নির্যাতন করে মারাত্মক আহত করেছে।

আরডি/ এসএমএইচ/ ৮ জানুয়ারি ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...