Home / টপ নিউজ / আদালতের প্রতি ‘আস্থা বেড়েছে’ বিএনপির

আদালতের প্রতি ‘আস্থা বেড়েছে’ বিএনপির

চট্টগ্রাম, ৬ মে (অনলাইনবার্তা): বিচারকদের অপসারণ ক্ষমতা সংসদের হাতে ন্যস্ত করে আনা ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে দেওয়া হাই কোর্টের রায়কে ‘ঐতিহাসিক’ বলেছে বিএনপি।

এই রায়ের মধ্য দিয়ে উচ্চ আদালতের প্রতি ‘আস্থা বাড়ার’ পাশাপাশি ‘ন্যায়বিচার পাওয়ার বিষয়ে আশাবাদী’ হয়ে ওঠার কথা বলেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “গতকাল মাননীয় হাই কোর্ট যে রায় দিয়েছেন, এটি ঐতিহাসিক, মনুমেন্টাল। এই রায়ের মাধ্যমে বিচার বিভাগের মর্যাদা বৃদ্ধি পেল। উচ্চ আদালত সম্পর্কে জনগণের আস্থা আরও দৃঢ়তর হল।

“আমরা মনে করি, এই রায়ের মধ্য দিয়ে আবারও ন্যায়বিচার পাওয়ার সম্ভাবনা মানুষের মধ্যে সুগভীরভাবে নিশ্চিত হল। বাংলাদেশ জাতীয়তাবাদী দল এই ঐতিহাসিক রায়কে সাধুবাদ জানাচ্ছে। জনগণ, দেশের সুশীল সমাজ, সর্বস্তরের মানুষের মধ্যে আজকে এই বিপন্ন সময়ে, দুঃশাসনে, এই রায়ে তাদের মধ্যে এক ধরনের আশাবাদ জেগে উঠল ন্যায়বিচার পাওয়ার ক্ষেত্রে।”

একটি রিট আবেদনে দেওয়া রুলের চূড়ান্ত শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী, বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মো. আশরাফুল কামালের বিশেষ বেঞ্চ সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...