Home / আন্তর্জাতিক / আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট প্রার্থী মনোনীত ডোনাল্ড ট্রাম্প

আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট প্রার্থী মনোনীত ডোনাল্ড ট্রাম্প

চট্টগ্রাম, ২০ জুলাই (অনলাইনবার্তা): আগামী নভেম্বর মাসে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রেসিডেন্ট প্র্রার্থী হিসেবে রিপাবলিকান পার্টির নির্বাচিত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মনোনীতি করা হয়েছে।

বুধবার (২০ জুলাই) বাংলাদেশ সময় সকালে বিশ্ব সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়।

খবরে বলা হয়, মঙ্গলবার (১৯ জুলাই) নিউইয়র্কের স্থানীয় সময় সন্ধ্যায় রিপাবলিকান পার্টির কনভেনশনে ১ হাজার ২৩৭ ডেলিগেটের সমর্থনে রিপাবলিকান পার্টির প্রতিনিধিত্বের জন্য দেশটির প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হয়।

 নানা বিতর্কে জড়ানো মার্কিন নির্বাচনের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পর এবার তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প এলেন বিতর্কে। ভাষণ চুরি করে বিতর্ক জালে পড়েছেন সাবেক এই মডেল-অভিনেত্রী।

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে এক সমাবেশে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী ফার্স্ট লেডি মিশেলের ভাষণ চুরি করে বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে মেলানিয়া ট্রাম্পের বিরুদ্ধে।

মঙ্গলবার (১৯ জুলাই) বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য প্রকাশ করেছে।

এতে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার (১৮ জুলাই) থেকে ক্লিভল্যান্ড শহরে শুরু হয় রিপাবলিকান দলের সমাবেশ। চারদিনের এই আয়োজনের প্রথম দিনের অধিবেশনে বক্তব্য দেন ৪৬ বছর বয়সী সাবেক মডেল মেলানিয়া ট্রাম্প। যাতে ২০০৮ সালে মিশেলের ভাষণের সঙ্গে দুটি অনুচ্ছেদ মিল পাওয়া যায়।

কপি-পেস্ট এ ভাষণ নিয়ে এখন রীতিমতো আলোচনার ঝড় পুরো যুক্তরাষ্ট্রের রাজনৈতিক মহলে।

x

Check Also

আমি হারলে ধরে নিতে হবে জালিয়াতি হয়েছে : ট্রাম্প

তাকে হারানোর একমাত্র রাস্তা ভোট জালিয়াতি। বিরোধীরা সেই চেষ্টাই করছে- রিপাবলিকানের নির্বাচনী ...