Home / অর্থ-বাণিজ্য / আরও ৮ হাজার টন চাল রফতানি : তোফায়েল

আরও ৮ হাজার টন চাল রফতানি : তোফায়েল

চট্টগ্রাম, ১৭ মে (অনলাইনবার্তা): বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়, শেখ হাসিনার নেতৃত্বে সব সূচকে দেশ এগিয়ে যাচ্ছে। মঙ্গলবার মন্ত্রণালয়ে আরও ৮ হাজার টন চাল রফতানির অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মঙ্গলবার (১৭ মে) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এ তথ্য জানান তিনি।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বাণিজ্যমন্ত্রী আরও বলেন, পদ্মাসেতুর কাজ এগিয়ে চলেছে। এ সেতুর নিচ দিয়ে বিশাল ব্যয়ের রেলপথও নির্মাণ করা হবে। মাতারবাড়ি, কর্ণফুলি টানেল ও রুপপুরসহ মেগা প্রকল্প হাতে নিয়েছেন শেখ হাসিনা। সরকার ৩ লাখ ৪০ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করতে যাচ্ছে। কিন্তু বিএনপির এই উন্নয়ন সহ্য হচ্ছে না। বিএনপি মোসাদের সঙ্গে আঁতাত করে সরকার উৎখাতে ষড়যন্ত্র করছে। ইসরাইলের সঙ্গে তারা বৈঠকও করেছে।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু,  অর্থনীতিবিদ কাজী খলীকুজ্জমান আহমদ, সাংবাদিক আবেদ খান।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, নূহ–উল–আলম লেনিন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল।

 বাংলাদেশ ইতোমধ্যে ৫০ হাজার টন চাল শ্রীলঙ্কায় রফতানি করেছে। ৮ হাজার টন চাল ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় রফতানি করা হতে পারে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...