Home / অপরাধ / আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই বান্ধবীকে দলবদ্ধভাবে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি ঐ কিশোর গ্যাংয়ের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব শুরু হলে ঐ ধর্ষণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে দেয় গ্রুপের অন্য সদস্যরা। এতে বিষয়টি নজরে আসে প্রশাসনের। এরপর বুধবার পুলিশ এ ঘটনায় জড়িত কিশোর গ্যাংয়ের চার সদস্যকে আটক করে।

এদিকে ঐ দুই বান্ধবী ছাড়াও গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে গৃহবধূ, স্বামী পরিত্যক্তা, স্কুলছাত্রী, শিশুসহ আরো ছয় নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। এসব ঘটনায় আওয়ামী লীগের নেতাসহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আশুলিয়ায় দুই বান্ধবীকে ধর্ষণের অভিযোগে আটক কিশোর গ্যাংয়ের সদস্যরা হলো—গ্যাংয়ের দলনেতা সারুফ, ডায়মন আলামিন, জাকির ও পান রাকিব। গতকাল খুলনা থেকে সারুফকে এবং আশুলিয়ার ভাদাইল ও নয়ারহাট থেকে বাকিদের আটক করে পুলিশ। গ্যাংয়ের অন্য সদস্যরা হলো জিদান, রেদওয়ান, আলআমিনসহ আরো কয়েক জন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আশুলিয়ার ভাদাইল এলাকায় ভাড়াবাড়িতে থেকে একটি কারখানায় কাজ করত ভুক্তভোগী ঐ দুই বান্ধবী। কারখানা ছুটি থাকায় গত ৩০ আগস্ট একই বাড়ির ভাড়াটিয়া তাদের দুই প্রতিবেশী তরুণের সঙ্গে তারা ভাদাইলের গুলিয়ারটেক এলাকায় বেড়াতে যায়। এ সময় ঐ কিশোর গ্যাংয়ের ১২-১৪ জন সদস্য তাদের ঘিরে ফেলে। দুই তরুণকে মারধর করে আলাদা একটি ঘরে বসিয়ে রাখে। পরে দুই বান্ধবীকে পালাক্রমে ধর্ষণ করে তার ভিডিও ধারণ করে বখাটেরা। এরপর কাউকে এ ঘটনা জানালে সবাইকে মেরে ফেলা হবে বলে শাসিয়ে তাদের তাড়িয়ে দেয়।

ছাগলনাইয়া (ফেনী) সংবাদদাতা জানান, উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক তরুণীকে (২০) ধর্ষণ করেছে এনসিসি ব্যাংক ছাগলনাইয়া শাখার এমএলএসএস ফজলুল করিম বাবু। গত মঙ্গলবার ভুক্তভোগী তরুণী বাদী হয়ে মামলা করার পর রাতেই পুলিশ অভিযান চালিয়ে আওয়ামী লীগের দুই নেতাসহ মোট পাঁচ জনকে গ্রেফতার করেছে।

সিংগাইর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, উপজেলার চরাঞ্চলে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। শিশুটি মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে। গতকাল বুধবার দুপুরে শিশুটির মেডিক্যাল পরীক্ষা হয়েছে।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতা জানান, উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামে এক গৃহবধূকে কাজের কথা বলে নির্জন বাড়িতে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ উঠেছে প্রতিবেশী যুবক জাফর আলীর বিরুদ্ধে। গত রবিবারের এ ঘটনায় গত মঙ্গলবার ঐ গৃহবধূ ফুলবাড়ী থানায় এসে নিজে বাদী হয়ে মামলা করেন।

সুনামগঞ্জ প্রতিনিধি জানান, গত সোমবার রাতে জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের আলীগঞ্জ বাজারে স্বামী পরিত্যক্তা এক নারীকে অপহরণ করে ধর্ষণ ও তার বাবাকে (৬৫) মারধরের ঘটনা ঘটেছে। এতে জড়িত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধি ও করিমগঞ্জ সংবাদদাতা জানান, উপজেলায় এক স্বামী পরিত্যক্তাকে তিন দিন আটক রেখে ধর্ষণের অভিযোগ উঠেছে। অভিযোগ পাওয়ার পর পুলিশ গত মঙ্গলবার রাতে অভিযুক্ত শাহাবুদ্দিনকে তার দোকান থেকে গ্রেফতার করে।

কালিয়া (নড়াইল) সংবাদদাতা জানান, প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করার প্রলোভন দেখিয়ে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে প্রায় ছয় মাস ধরে লাগাতার ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। লাগাতার ধর্ষণের ফলে কিশোরী অন্তঃসত্ত্বা হলে প্রেমিক বিয়ে করতে রাজি না হওয়ায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে প্রতারক জাহিদুলের নামে কালিয়া থানায় গত রবিবার মামলা করেন।

চৌগাছা (যশোর) সংবাদদাতা জানান, ধর্ষণচেষ্টার অভিযোগে গতকাল বুধবার মামলা করেছেন উপজেলার স্বরূপদাহ গ্রামের এক গৃহবধূ। জানা গেছে, গত শনিবার একই গ্রামের আব্দুর রশিদের ছেলে সোহাগ হোসেন (২২) বাড়ির গোসলখানায় প্রবেশ করে ঐ নারীকে ধর্ষণের চেষ্টা করে। ঘটনার দিন অভিযোগ করলেও একটি মহলের তদবিরের কারণে পুলিশ মামলা রেকর্ড করতে বিলম্ব করেছে বলে ভুক্তভোগীর পরিবারের অভিযোগ।

রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা জানান, উপজেলায় গণধর্ষণের শিকার বিধবা (৩৮) নারীর দায়ের করা মামলার এজাহারভুক্ত আরো দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বিকালে নোয়াখালী সদর উপজেলার চর করমুল্যাহ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...