Home / খেলা / আর্জেন্টিনার নতুন কোচ হলেন বাউজা

আর্জেন্টিনার নতুন কোচ হলেন বাউজা

ক্রীড়া ডেস্ক :

জেরার্ডো মার্টিনো দায়িত্ব ছাড়ার পর নতুন কোচের সন্ধানে বেশ জোরেসোরেই নেমেছিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। কিন্তু সাম্পাওলি, পচেত্তিনো থেকে শুরু করে দিয়েগো সিমিওনে পর্যন্ত কাউকেই রাজি করাতে পারেনি তারা। শেষ পর্যন্ত আকাশী-নীলদের পরবর্তী কোচ হওয়ার প্রস্তাবটি গ্রহণ করেছেন সাও পাওলোর বস এগার্ডো বাউজা। এএফএর ভারপ্রাপ্ত প্রধান আরমান্দো পেরেজ সোমবার রাতে বাউজাকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন।

২০১৫ সালে সাও পাওলোতে চাকরি নেয়ার আগে আর্জেন্টিনার বিভিন্ন ক্লাবে কোচের দায়িত্ব পালন করেন ৫৮ বছর বয়সী বাউজা। এই ব্রাজিলিয়ান ২০১৫ সালের ডিসেম্বর থেকে সাও পাওলোর কোচের দায়িত্বে রয়েছেন। ব্রাজিলিয়ান ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছিল অন্য কেউ এএফএর প্রস্তাবে সাড়া না দেওয়ায় আর্জেন্টিনার কোচ হতে বাউজাই ছিলেন একমাত্র প্রার্থী।

কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে হেরে শিরোপা হাতছাড়া হওয়ার পর আর্জেন্টিনার সাবেক কোচ জেরার্ডো মার্টিনো চাকরি ছেড়ে দেন। তখন থেকেই মূলত নতুন কোচের খোঁজে মাঠে নামে এএফএ।

বাউজার কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। পেরুর স্পোর্টিং ক্রিস্টাল এবং ইকুয়েডরের এলডিইউ কোয়েটোকে লিগ কাপে শিরোপা জিতিয়েছেন তিনি। এর আগে ২০১৪ সালে সান লরেঞ্জোকে লিবার্তোদোরেসের শিরোপা জেতাতে মুখ্য ভূমিকা রাখেন এই আর্জেন্টাইন।

দলের দায়িত্ব বাউজা এমন সময় কাঁধে নিচ্ছেন যখন আর্জেন্টাইন ফুটবল একটা কঠিন সময় পার করছে। সেপ্টেম্বরে বাছাই পর্ব শুরুর আগেই দলকে গুছিয়ে নিতে হবে। কিন্তু এই মুহূর্তে কোপা আমেরিকার রানার আপ দলটি বলতে গেলে সব দিক থেকেই এলোমেলো।

দলের দায়িত্ব নিয়ে তার প্রথম কাজ আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়া লিওনেল মেসিকে ফেরানো। সেটি যদি না পারেন তাহলে আরো বেশ কয়েকজন সিনিয়র ফুটবলারকে হারানো লাগতে পারে বাউজার।

 আরডি/ এসএমএইচ // ২ আগস্ট ২০১৬

x

Check Also

হচ্ছে না ইসলামিক সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপ

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। ক্রীড়াঙ্গনেও পড়েছে এর প্রভাব। প্রাণঘাতী এ ভাইরাসের কারণে ...