Home / টপ নিউজ / আশুলিয়ায় নিহত আবদুর রহমানই নব্য জেএমবির প্রধান: র‌্যাব

আশুলিয়ায় নিহত আবদুর রহমানই নব্য জেএমবির প্রধান: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক :

আশুলিয়ায় জঙ্গি আস্তানায় অভিযানের সময় পাঁচ তলা থেকে পড়ে নিহত আবদুর রহমানই নব্য জেএমবি শীর্ষ নেতা শেখ আবু ইব্রাহিম আল হানিফ বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব)। বাহিনীর মহাপরিচালক বেনজীর আহমেদ শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এই তথ‌্য তুলে ধরেন।

তিনি বলেন, আবদুর রহমানই শায়খ আবু ইব্রাহীম আল হানিফ নামে নব‌্য জেএমবি গঠন করে আমিরের দায়িত্ব নেন। এর প্রমাণ হিসেবে নব‌্য জেএমবি কর্মকাণ্ড শুরুর একটি ঘোষণার অনুলিপি সংবাদ সম্মেলনে দেখানো হয়।

বেনজীর বলেন, ওই ঘোষণায় আবু ইব্রাহীম আল হানিফের সঙ্গে শেখ আবু দুজুনা নামে আরেকজনের সই আছে। সেই আবু দুজুনা হলেন নারায়ণগঞ্জের অভিযানে নিহত তামিম চৌধুরী, যাকে এতোদিন নব‌্য জেএমবির প্রধান সমন্বয়ক বলা হচ্ছিলো।

বৃহস্পতিবার রাতে মহাখালী ও মতিঝিল থেকে নাফিজ আহমেদ নয়ন ও হাসিবুল হাসান নামে দুজনকে আটকের পর এই সংবাদ সম্মেলনে আসেন র‌্যাব প্রধান। র‌্যাব সদরদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, ওই দুজনের কাছ থেকে ২৭ লাখ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তারা দুজনেই নব‌্য জেএমবির সদস‌্য এবং আবু হানিফের ঘনিষ্ঠ সহযোগী।

প্রসঙ্গত, গত ৮ অক্টোবর আশুলিয়ার বাইপাইলের নব্য জেএমবির একটি জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে পাঁচতলা থেকে লাফিয়ে পড়েন আবদুর রহমান। গুরুতর আহত অবস্থায় তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ সময় ওই আস্তানা থেকে ৩০ লাখ টাকা, অস্ত্র ও গোলাবারুদ পাওয়া যায়।

আরডি/ ২১ অক্টোবর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...