Home / খেলা / ইংল্যান্ডের বিপক্ষে তামিমের আরেকটি ফিফটি

ইংল্যান্ডের বিপক্ষে তামিমের আরেকটি ফিফটি

ক্রীড়া ডেস্ক :

ইংল্যান্ড তামিম ইকবালের প্রিয় প্রতিপক্ষ। সেটি ঢাকা টেস্টের প্রথম সকালেই প্রমাণ করলেন আরেকবার। বাংলাদেশের এই ড্যাশিং বাঁ হাতি ওপেনার আরেকটি ফিফটি তুলে নিয়েছেন ইংলিশদের বিপক্ষে। এটি তামিমের ক্যারিয়ারের ২০তম ফিফটি। এবার তার ফিফটি এসেছে মাত্র ৬০ বলে। আর মিরপুরে তার ইনিংসের ওপর দাঁড়িয়ে দারুণ শুরু পেয়েছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখার সময় তাদের সংগ্রহ ১ উইকেটে ৯৫ রান। ওখার গেছে মাত্র ২২টি! তামিম ৫৯ ও মুমিনুল হক ৩০ রানে ব্যাট করছেন।

১৫তম ওভারের শুরুতেই ফিফটি তুলে নেন তামিম। ইংল্যান্ডের বিপক্ষে ৬ টেস্টে এখন ৬ ফিফটি তার। আছে দুটি সেঞ্চুরি। এই ৬ ম্যাচের প্রতিটিতে অন্তত একটি ফিফটি আছে তামিমের। চট্টগ্রামে প্রথম ইনিংসে খেলেছিলেন ৭৮ রানের লড়াকু ইনিংস। এবারো প্রথম ইনিংসে ফিফটি। তবে আগেরটির চেয়ে দাপুটে। টেস্টে ইংল্যান্ডের বিপক্ষেই সবচেয়ে বেশি সফল তামিম। এদিন তৃতীয় ওভারে ইমরুল কায়েস (১) দলের ১ রানের সময়ই বাজে শট খেলে আউট হয়েছেন। তারপর মুমিনুলের সাথে নতুন করে শুরু তামিমের। কিন্তু আক্রমণাত্মক খেলায় দ্রুত মুমিনুলকে পেছনে ফেলেছেন তামিম। তার ফিফটিতে বাউন্ডারির মার ৭টি।

গেল ২৪ ঘণ্টা বৃষ্টি হয়েছে বেশ। তারপরও নির্দিষ্ট সময়ে টস হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ এই টেস্টের টস জিতে মুশফিকুর রহিম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। এটি মুশফিকের ক্যারিয়ারের ৫০তম টেস্ট। বাংলাদেশের মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে টেস্ট খেলার হাফ সেঞ্চুরি হলো তার। চার স্পিনার খেলাচ্ছে বাংলাদেশ। এক পেসার। অফ স্পিনার শুভাগত হোম ঢুকেছেন একাদশে।

প্রায় ১৫ মাস পর চট্টগ্রামে টেস্ট খেলতে নেমেছিল বাংলাদেশ। কিন্তু দারুণ খেলেছে তারা। ইংল্যান্ডকে ম্যাচটায় হারাতেও পারত। কিন্তু টানটান উত্তেজনার ম্যাচে শেষে ২২ রানে হেরেছে টাইগাররা। তবে ওখান থেকে ভালো খেলার আত্মবিশ্বাস নিয়েই ঢাকা টেস্ট শুরু করেছে তারা।

আরডি/ ২৮ অক্টোবর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...