Home / খেলা / ইংল্যান্ড আসবে কিনা, জানা যাবে কাল?

ইংল্যান্ড আসবে কিনা, জানা যাবে কাল?

ক্রীড়া ডেস্ক :

ইংল্যান্ড দল বাংলাদেশ সফরে আসবে কিনা সেটি জানা যাবে বৃহস্পতিবারই। কারণ বাংলাদেশ সফর নিয়ে কালই বিস্তারিত জানাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নিরাপত্তা প্রতিনিধি দল। যেখানে মিলতে পারে ইংলিশদের বাংলাদেশ সফরের  চূড়ান্ত সিদ্ধান্ত।

এদিকে ইংল্যান্ডকে বাংলাদেশ সফরের জন্য উদাত্ত আহ্বান জানিয়ে টাইগার দলনেতা মাশরাফি বলেন, ‘নিরাপত্তা নিয়ে ইংল্যান্ডকে চিন্তা করা লাগবে না। এখানে ক্রিকেট খেলা খুবই নিরাপদ। আশা করি, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজই হবে।’

এর আগে গতকাল টেলিগ্রাফ-এর একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়, সড়কের নিরাপত্তা নিয়ে চিন্তিত ইসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা রেগ ডিকাসন। এমন তথ্য বিসিবির জন্য কিছুটা বিস্ময় হয়েই এসেছে। কারণ, তিন দিনের সফরে রেগ ডিকাসন, ইসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জন কার ও খেলোয়াড়দের সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড ল্যাথারডেলের মনোভাব তাদের কাছে ইতিবাচক মনে হয়েছিল।

গত ১৭ আগস্ট নিরাপত্তা ও অন্যান্য বিষয় পর্যবেক্ষণ করতে ঢাকায় এসেছিলেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নিরাপত্তা প্রতিনিধি দল।

তিন সদস্যের প্রতিনিধিদলে আছেন ইসিবির নিরাপত্তা পরামর্শক সাবেক পুলিশ কর্মকর্তা রেগ ডিকাসন, পেশাদার ক্রিকেটারদের সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড ল্যাথারডেল ও ইসিবির ক্রিকেট পরিচালনা পরিচালক জন কার।

প্রসঙ্গত, আগামী ৩০ সেপ্টেম্বর দুই টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ইংল্যান্ডের। এরই মধ্যে সূচিও ঘোষণা হয়ে গেছে।

কিন্তু গত ১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলার পর সিরিজের ভবিষ্যৎ কিছুটা অনিশ্চিত হয়ে পড়ে। ফলে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় ইসিবি জানিয়েছিল, তারা বাংলাদেশে পর্যবেক্ষক দল পাঠাবে। সেই সুবাদেই ইসিবি প্রতিনিধিদলও আসে।

এখন দেখার পালা। সবশেষ কি সিদ্ধান্ত আসে ইংল্যান্ড প্রতিনিধি দল থেকে? সেই প্রতীক্ষায় বাংলাদেশের লক্ষ-কোটি ক্রিকেটভক্ত।

আরডি/ এসএমএইচ // ২৪ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...