Home / জেলা সংবাদ / ইউপি নির্বাচন ‘শহীদি নির্বাচন’ বললেন আবুল মকসুদ

ইউপি নির্বাচন ‘শহীদি নির্বাচন’ বললেন আবুল মকসুদ

চট্টগ্রাম, ২৬ মে (অনলাইনবার্তা): চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ‘শহীদি নির্বাচন’ বলে আখ্যা দিয়েছেন বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। এবারের নির্বাচনে যে পরিমাণ প্রাণহানির ঘটনা ঘটেছে তাতে এই ইউপি নির্বাচনকে ‘শহীদি নির্বাচন’ বলা চলে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত ‘ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬: রক্তক্ষয়ের রেকর্ড’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আবুল মকসুদ বলেন, ‘নির্বাচন একটা দেশের বিশেষ ব্যবস্থা। কিন্তু এ বিশেষ ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে। নির্বাচনে যারা শহীদ হয়েছেন ইসি আর কিছু করতে না পারুক তাদের আত্মার মাগফেরাত কামনা করতে পারে। কিন্তু তারা সেটাও করে না। তারা মনে করছে মরছে তো মরছে।’ মনোনয়ন বাণিজ্য নিয়ে তিনি বলেন, আমি জানতাম রোজার আগে ছোলার দাম বাড়া নিয়ে বাণিজ্য হয়। এখন জানছি ছোলার মত ভোটও বাণিজ্য হয়। নির্বাচন ব্যবস্থার একটা পরিবর্তন দরকার। আমার মনে হয়, এ কমিশন শহীদি নির্বাচন ব্যবস্থার মাধ্যমে নির্বাচনী ব্যবস্থার একটা পরিবর্তন করেই যাবে।

এ সময় সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, ইউপি নির্বাচন একটা দুঃস্বপ্নে পরিণত হয়েছে। নির্বাচনে যা অনিয়ম ঘটছে তা অনেকটা গা সয়ে যাচ্ছে। এ রকম হলে নির্বাচন ব্যবস্থা গণতন্ত্রের জন্য ক্ষতিকর হয়ে দাঁড়াবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...