Home / আন্তর্জাতিক / ইসরায়েলের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই: ফখরুল

ইসরায়েলের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই: ফখরুল

চট্টগ্রাম, ১৩ মে (অনলাইনবার্তা): ভারতে এক বিএনপি নেতার সঙ্গে ইসরায়েলের লিকুদ পার্টির এক নেতার সাক্ষাতের খবরে ষড়যন্ত্রের যে অভিযোগ পররাষ্ট্র প্রতিমন্ত্রী এনেছেন, তা নাকচ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেছেন, ইসরায়েলের সঙ্গে তার দলের কোনো সম্পর্ক নেই। আর বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর ভারতে গিয়েছিলেন ব্যক্তিগত সফরে।

“কয়েকটি পত্রিকায় খবর এসেছে বিএনপির সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সম্পর্ক আছে। এটা সঠিক নয়। আমরা খুব স্পষ্ট ভাষায় বলতে চাই, বিএনপির সঙ্গে ইসরায়েলের কোনো সম্পর্ক নেই। প্যালেস্টাইনের অধিকার ও সার্বভৌমত্বের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে বিএনপির। এর পক্ষে আমরা বরাবরই কথা বলে এসেছি।

“প্যালেস্টাইনের জনগণের ওপর ইসরায়েলি আক্রমণ, আগ্রাসনের বিষয়ে আমরা সবসময় প্রতিবাদ করেছি। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিএনপি প্যালেস্টাইনের জনগণের পাশে আছে, ভবিষ্যতেও থাকবে।”

সম্প্রতি বাংলাদেশের একটি পত্রিকায় বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর সঙ্গে ভারতে ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির কথিত সেই বৈঠকের খবর ও একটি গ্রুপ ছবি প্রকাশিত হয়।

এরপর গত ১০ মে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের বলেন, ইসরায়েলের গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে বিএনপি বাংলাদেশের ক্ষমতায় আসার চেষ্টা করছে বলে সরকারের হাতে খবর আছে।

বাংলাদেশকে ‘বিব্রত করার জন্য’ বিএনপি অব্যাহতভাবে ‘চক্রান্ত করে যাচ্ছে’ বলেও অভিযোগ করেন আওয়ামী লীগ সরকারের এই প্রতিমন্ত্রী।

এর প্রতিক্রিয়ায় শুক্রবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালেয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, “বিএনপি কোনো ষড়যন্ত্রে বিশ্বাস করে না। বিএনপি একটি উদারপন্থি, গণতান্ত্রিক রাজনৈতিক দল।… সরকার পরিবর্তন সম্ভব শুধুমাত্র নির্বাচনের মাধ্যমে, অন্য কোনো পথে সরকার পরিবর্তনের কথা বিএনপি চিন্তাও করে না।”

 তিনি বলেন, “পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, বিএনপি ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ত, যথেষ্ট প্রমাণ আছে তাদের কাছে, যা দিয়ে তারা বিএনপিকে নিষিদ্ধও করতে পারে। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিএনপির সঙ্গে ইসরায়েলের কোনো সম্পর্কই নেই।”

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...