Home / আধ্যাত্মিক / ইসলামের ‘শিক্ষা’ ছড়িয়ে দেওয়ার আহ্বান নাহিদের

ইসলামের ‘শিক্ষা’ ছড়িয়ে দেওয়ার আহ্বান নাহিদের

চট্টগ্রাম, ২৯ জুন (অনলাইনবার্তা): ইসলাম ধর্মের ‘শিক্ষা’ শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে আলেম-ওলামা, শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

ঢাকা টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে বুধবার স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ‘জঙ্গিবাদ দমনে শিক্ষক সমাজের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এই আহ্বান জানান তিনি।

নাহিদকে উদ্ধৃত করে শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ইসলাম কখনও জঙ্গিবাদ সমর্থন করে না। একটি স্বার্থান্বেষী মহল নিজেদের স্বার্থ হাসিলের জন্য ইসলাম ধর্মের ভুল ব্যাখ্যা করে কোমলমতি শিক্ষার্থীদের মগজ ধোলাইয়ের অপচেষ্টা চালায়।“

‘এ ধরনের ধর্ম ব্যবসায়ীরা শান্তির ধর্ম ইসলামকে কলঙ্কিত করছে’ মন্তব্য করে নাহিদ ধর্মের নামে ফেৎনা-ফ্যাসাদ সৃষ্টিকারীদের প্রতিহত করতে সবার প্রতি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার ধর্মীয় ও নৈতিক মূল্যবোধসম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তুলতে কাজ করছে। স্কুল পর্যায়ে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।

নাহিদ বলেন, সরকার মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নে ধর্মীয় বিষয়ের পাশাপাশি আধুনিক বিজ্ঞান প্রযুক্তির বিষয়গুলো অন্তর্ভুক্ত করেছে। ফলে মাদ্রাসা ডিগ্রিধারীরাও এখন ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিসিএস অফিসার হওয়ার সুযোগ পাচ্ছেন।

আলেম-ওলামাদের দাবি অনুযায়ী দেশে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় এবং মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার কথাও স্মরণ করিয়ে দেন এক সময়ের বামনেতা নাহিদ।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে সাংসদ খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা সচিব সোহরাব হোসাইন ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহাম্মদ আহসান উল্লাহ আলোচনা সভায় বক্তব্য দেন।

x

Check Also

আজ৩১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার ২৭ আগস্ট ১৮ জেলার ৩১টি উপজেলার শতভাগ ...