Home / জেলা সংবাদ / ‘ইহুদিবাদ ও আমেরিকা ইসলামকে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে’

‘ইহুদিবাদ ও আমেরিকা ইসলামকে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে’

চট্টগ্রাম, ১৯ জুলাই (অনলাইনবার্তা): ইহুদিবাদ ও আমেরিকা ইসলামকে বিশ্বজুড়ে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে রাজশাহীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। এতে রাজশাহীর সহস্রাধিক ইমাম ও ওলামা জঙ্গিবাদ প্রতিরোধে অঙ্গীকার করেন।

ফজলে হোসেন বাদশা বলেন, ইসলাম নিয়ে যারা রাজনীতি করছে, তারা ধর্মের ক্ষতি করছে। বাংলাদেশকে ইহুদিবাদী ও আমেরিকার তাবেদারি থেকে বাঁচাতে ইমাম ও ওলামাদের সচেতন হতে হবে। এজন্য ইমাম ও ওলামাদের জঙ্গিবাদের বিরুদ্ধে নিজ অবস্থানে থেকে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, শুধু প্রশাসন বা আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব নয়। এজন্য মসজিদের ইমামরাই সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারেন। পবিত্র কুরআন ও হাদিসে বর্ণিত জিহাদের সঠিক ব্যাখ্যা তুলে ধরে বিপথগামী তরুণদের জঙ্গিবাদ থেকে ফেরাতে পারেন। তাই মসজিদে মসজিদে জুমার খুতবায় জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বানও জানান তিনি।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...