Home / অর্থ-বাণিজ্য / ঈদযাত্রা আগের থেকে স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের

ঈদযাত্রা আগের থেকে স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের

চট্টগ্রাম, ৩০ জুন (অনলাইনবার্তা): আসন্ন ঈদ-উল-ফিতরে ঘরমুখো মানুষের যাত্রা আগের থেকে স্বস্তিদায়ক হবে বলে আশা করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার (৩০ জুন) ঢাকা-চট্টগ্রাম ও জয়দেবপুর-ময়মনসিংহ জাতীয় মহাসড়ক উদ্বোধন নিয়ে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২ জুলাই (শনিবার) এই দু’টি জাতীয় মহাসড়ক উদ্বোধন করবেন জানিয়ে মন্ত্রী বলেন, এটি এবার প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদের উপহার। এবার ঈদের ঘরমুখো মানুষের যাত্রা আগের যে কোন সময়ের থেকে স্বস্তিদায়ক হবে। এবারে রাস্তা গত কয়েক বছরের তুলনায় অনেক ভালো। ভালো রাস্তার কারণে যানজটের আশঙ্কা কমে যাবে।

ভিআইপিদের কারণে ঈদের সময় যানজটের সৃষ্টি হয় বলে এ সময় উল্লেখ করেন সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,‘ভিআইপিরা যখন ঈদের সময় রং সাইড দিয়ে চলেন তখন খুব সমস্যা হয়। তখন আমরা আর যানজট নিয়ন্ত্রণ করতে পারি না। এ জন্য আপনাদের মাধ্যমে আমি সকলের কাছে অনুরোধ করবো, যে কেউ যতো বড় নেতাই হোক, যতো প্রভাবশালী মন্ত্রীই হোক, তাদের কাছে সবিনয় অনুরোধ, জন স্বার্থে রাইট সাইডের রাস্তা দিয়ে চলাচল করেন। আমি তো রং সাইড দিয়ে চলি না।’

মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম ও জয়দেবপুর-ময়মনসিংহ জাতীয় মহাসড়ক চালু হলে দেশের সড়ক যোগাযোগ নেটওয়ার্ক আরও শক্তিশালী হবে। ঢাকা-চট্টগ্রাম চারলেনের উদ্বোধনের পর দাউদকান্দি থেকে চট্টগ্রামের সিটি গেইট পর্যন্ত ১৯০ কিলোমিটার মহাসড়কে চার ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়া এবং আসা যাবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...