Home / জেলা সংবাদ / উচ্চক্ষমতার সিসি ক্যামেরা বসছে বন্দরনগরীতে

উচ্চক্ষমতার সিসি ক্যামেরা বসছে বন্দরনগরীতে

চট্টগ্রাম, ১৬ জুন (অনলাইনবার্তা): গুপ্তহত্যা, জঙ্গি আক্রমণসহ অপরাধ নিয়ন্ত্রণে চট্টগ্রাম নগরীতে আরও উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এর মধ্যে কমপক্ষে ৩০টি উচ্চক্ষমতারসহ ১০২টি ক্যামেরা লাগানোর কাজ ঈদুল ফিতরের আগেই শেষ করতে চায় সিএমপি।

সিএমপির ক্যামেরা লাগানোর কাজ পেয়েছে ডব্লিউ থ্রি এক্সপ্লোরারস বিডি নামে একটি প্রতিষ্ঠান।  বৃহস্পতিবার (১৬ জুন) প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা রাজিব ‍দাশকে নিজ কার্যালয়ে ডেকে মৌখিক কার্যাদেশ দিয়েছেন।

রাজিব দাশ  জানিয়েছেন, বর্তমানে সিএমপির কাছে যে ক্লোজ সার্কিট ক্যামেরাগুলো আছে সেগুলো এক দশমিক তিন মেগাপিক্সেল রেজুলেশনের।  নতুন যে ক্যামেরাগুলো লাগানো হবে সেগুলোর মধ্যে দুই মেগাপিক্সেল এবং চার মেগাপিক্সেল রেজুলেশনের ক্যামেরা থাকবে।

সিএমপি কমিশনার মো.ইকবাল বাহার  বলেন, আপনারা দেখেছেন বিদ্যমান ক্যামেরাগুলো দিয়ে ভালভাবে দৃশ্য ধারণ হয়না।  ছবি ভালভাবে স্পষ্ট বোঝা যায়না।  এজন্য আমরা বেশি রেজুলেশনের ক্যামেরা লাগাচ্ছি যাতে যে দৃশ্যটা ধারণ হবে সেটা যাতে স্পষ্ট হয়।  অপরাধীর ছবি যাতে স্পষ্ট হয়।

নগর পুলিশের সহকারি কমিশনার (তথ্যপ্রযুক্তি) জাহাঙ্গীর আলম  বলেন, একটি প্রতিষ্ঠানকে মৌখিক কার্যাদেশ আমরা দিয়েছি।  শনিবার লিখিত কার্যাদেশ দেয়া হবে।  তবে মৌখিক আদেশ পেয়েই আজ (বৃহস্পতিবার) থেকেই তারা ক্যামেরা লাগানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...