Home / জেলা সংবাদ / উচ্ছেদ করতে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

উচ্ছেদ করতে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রাম, ২৫ জুলাই (অনলাইনবার্তা):নগরীর মতি ঝরণা ও বাটালি পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দিতে শতাধিক বিদ্যুৎ ও পানি এবং ২৫টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।
জেলা প্রশাসনের উদ্যোগে পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের উচ্ছেদ অভিযান শুরুর প্রথমদিন সোমবার এসব পদক্ষেপ নেওয়া হয়।
আগ্রাবাদ সদর সার্কেলের সহকারী কমিশনার মো. নোমান হোসাইন ও ভূমি সদর সার্কেলের সহকারী কমিশনার আছিয়া খাতুনের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানের সময় মাইকিং করে পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের নিকটস্থ স্কুল ভবনে চলে যেতে নির্দেশ দেওয়া হয়। কিন্তু বসবাসকারীরা স্থায়ী পূনর্বাসন করা না হলে ঝুঁকি নিয়ে বসবাস করার কথা বলেন।
অভিযানে অংশ নেওয়া সদর সার্কেলের সহকারী কমিশনার আছিয়া খাতুন জানান, পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের উচ্ছেদের প্রাথমিক ধাপ হিসেবে তাদের নাগরিক সুবিধাগুলো বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।’
তিনি অভিযানে শতাধিক বিদ্যুৎ ও পানির সংযোগ এবং ২৫টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানান।পাশাপাশি যারা এখানে বসবাস করছে তারা যেনো পুনরায় সংযোগ লাইন নিতে না পারেন সেজন্য নিয়মিত পর্যালোচনা করার কথা বলেন।
অভিযানকালে বিদ্যুৎ বিভাগের খুলসী বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী মো. আলী, কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের সহকারী ব্যবস্থাপক মো. ফজলুল কাদের চৌধুরী, ওয়াসার সহকারী প্রকৌশলী মো. খালেকুজ্জামান, ফায়ার সার্ভিসের পরিদর্শক মো. রুহুল আমিন মজুমদারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে হঠাৎ করে এরকম উদ্যোগ নেওয়ায় সেখানে দীর্ঘদিন ধরে বসবাসকারীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...