Home / টপ নিউজ / উপাচার্য পদে দ্বিতীয় মেয়াদে ড. মাননান

উপাচার্য পদে দ্বিতীয় মেয়াদে ড. মাননান

নিজস্ব প্রতিবেদক

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে অধ্যাপক দ্বিতীয় মেয়াদে যোগদান করেছেন ড. এম এ মাননান। গতকাল শুক্রবার তিনি ওই পদে যোগদান করেন। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ নিয়োগ দেন।

এর আগে উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান ২০১৩ সালে ২৪ মার্চ প্রথম মেয়াদে নিয়োগ পেয়ে চার বছর উপাচার্যের দায়িত্ব পালন করেন। কৃতিত্বপূর্ণ শিক্ষাজীবনের অধিকারী ড. মাননান বর্ণাঢ্য কর্মজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনাসহ বহু জাতীয় ও আর্ন্তজাতিক প্রতিষ্ঠানে পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শতাধিক গবেষণা প্রবন্ধ রচিয়তা, ব্যবস্থাপনা বিষয়ে জনপ্রিয় গ্রন্থ প্রণেতা, উন্মুক্ত এবং দূরশিক্ষণে তথ্য প্রযুক্তির ব্যবহারে বিশেষজ্ঞ ড. মান্নান উপাচার্য হিসেবে বিগত চার বছরে তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে টিম ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়ন করে বিশ্ববিদ্যালয়টিকে দেশীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ডিজিটাল শিক্ষার রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনা-নির্ভর পাঠ্যপুস্তক রচনাসহ স্বাধীনতার স্বপক্ষে কার্যক্রম পরিচালনাসহ কয়েকটি গুরুত্বপূর্ণ কর্মসূচি বাস্তবায়ন করেছেন। তার সক্রিয় উদ্যোগে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ছয় লক্ষাধিক শিক্ষার্থী ও প্রায় ২৬ হাজার শিক্ষকের শিক্ষা ব্যবস্থা প্রযুক্তিবান্ধব করে শিক্ষা সম্প্রসারণকে এগিয়ে নেওয়ার জন্য বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন।

সাব্বির//এসএমএইচ //মার্চ২৫২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...