Home / জেলা সংবাদ / এক হয়ে দানবদের ধ্বংস করুন : ড. অনুপম

এক হয়ে দানবদের ধ্বংস করুন : ড. অনুপম

চট্টগ্রাম, ৭ জুন (অনলাইনবার্তা): পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু আক্তার হত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন থেকে ঐক্যবদ্ধভাবে জঙ্গি দানবদের প্রতিরোধের আহ্বান জানিয়েছেন বরেণ্য শিক্ষাবিদ ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.অনুপম সেন।

মঙ্গলবার (০৭ জুন) বিকেলে চট্টগ্রাম  প্রেসক্লাবের সামনে সর্বস্তরের সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়।  সমাবেশ সঞ্চালনা করেন গণজাগরণ মঞ্চের সদস্য সচিব ও উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ-সভাপতি ডা.চন্দন দাশ।

সমাবেশে ড.অনুপম সেন বলেন, দেশে এক বছর ধরে কাপুরুষোচিত হত্যাকাণ্ড ঘটছে।  মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষ, যারা লালনে বিশ্বাস করেন, মন্দিরের পুরোহিত, মুদি দোকানদার, সাধারণ মানুষকে হত্যা করছে।  এসব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদের মধ্যে বিন্দুমাত্র মানবিকতাবোধ নেই।  এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের এক হতে হতে হবে, রুখে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতি ছিল।  এই সংস্কৃতি এখনও পুরোপুরি দূরীভূত হয়েছে বলা যাবেনা।  সবচেয়ে বড় অর্জন যুদ্ধাপরাধীদের বিচার।  এই বিচারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।  অনৈক্য সৃষ্টি হলে ক্ষতি হবে আমাদের, ষড়যন্ত্রকারীরা জয়ী হবে।

‘ইরাক, আফগানিস্তান, সিরিয়ার দিকে চেয়ে দেখুন।  দেশগুলোতে জনগণ নিজেরা নিজেদের বিরুদ্ধে দাঁড়িয়েছিল।  নিজেরা নিজেদের বিরুদ্ধে কথা বলেছিল।  সেই সুযোগ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র তাদের উপর থাবা বসিয়েছে।  মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের দেশকেও অস্থিতিশীল করতে চায়।  তারা কখনো জামায়াত, কখনো শিবির কখনো অন্য নামে হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে।  তাদের ঐক্যবদ্ধভাবে ঠেকাতে হবে। ’ বলেন একুশে পদকপ্রাপ্ত এই সমাজবিজ্ঞানী।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...