Home / আন্তর্জাতিক / এবার আলজেরিয়ার যাত্রীবাহী বিমান নিখোঁজ

এবার আলজেরিয়ার যাত্রীবাহী বিমান নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক :

আলজেরিয়া থেকে মার্সেই যাওয়ার পথে শনিবার মাঝ আকাশে নিখোঁজ হয়েছে আলজেরিয়ার একটি যাত্রীবাহী বিমান। এর আগে ২০১৪ সালের ৮ মার্চ ২৩৯ জন যাত্রী নিয়ে নিখোঁজ হয়েছিল মালয়েশিয়া এয়ারলাইন্সের বোয়িং ৩৭০ বিমানটি। এখনও এর কোনো খোঁজ পাওয়া যায়নি।

বোয়িং ৭৩৭-৬০০ বিমানটি শনিবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে আলজিয়ার্স বিমানবন্দর থেকে মার্সেইয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল। বিকাল চারটায় এটির গন্তব্যে পৌঁছানোর কথা ছিল। কিন্তু রানওয়ে ছাড়ার ঘণ্টা খানেক পরেই ওই বিমানটি থেকে একটি ইমার্জেন্সি ফোন আসে আলজিয়ার্স বিমানবন্দরে। যোগাযোগ করতে গিয়েই আর কোনো পাত্তা মেলেনি বিমানটির। বিমানটির কী হয়েছে তা এখনো জানা যায়নি।

বিমানবন্দরের র‍্যাডারে দেখা গেছে, উধাও হওয়ার আগে বিমানটি শেষবার আলজিয়ার্সে ফেরার চেষ্টা করছিল। তারপরই র‍্যাডারের আর কোনো খোঁজ পাওয়া যায়নি। বিমানটিতে কতজন আরোহী ছিল তাও জানা যায়নি। তবে এতে ১২৩টি আসন ছিল।

মাত্র কয়েক দিন আগেই বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে গিয়েছিল মধ্যপ্রাচ্যের একটি যাত্রীবাহী বিমান। সংযুক্ত আরব আমিরাতের ওই বিমানটি দুবাইয়ে অবতরণ করার সময় এতে আগুন ধরে যায়। যদিও এ ঘটনায় বিমানের কোনো আরোহী নিহত হয়নি। তবে আগুন নেভাতে গিয়ে প্রাণ হারিয়েছেন এক দমকল কর্মী।

 আরডি/ এসএমএইচ // ৭ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...