Home / খেলা / এবার জরিমানা গুনলেন স্টুয়ার্ট ব্রড

এবার জরিমানা গুনলেন স্টুয়ার্ট ব্রড

ক্রীড়া ডেস্ক :

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে চলমান ওভাল টেস্টে পরাজয়ের শঙ্কায় পড়ে ইংল্যান্ডের ক্রিকেটাররা মেজাজ হারাতে শুরু করেছেন। ওপেনার অ্যালেক্স হেলস আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তি জানিয়ে জরিমানার মুখে পড়ার পর একই কারণে বিপদ ডেকে এনেছেন পেসার স্টুয়ার্ট ব্রডও। ইংলিশ পেসার টুইটারে হেলসের পক্ষ নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করে জরিমানা গুনছেন।

সামাজিক মাধ্যম টুইটারে খোলাখুলিভাবে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করে পোস্ট দেওয়ায় ব্রডকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে বলে রোববার আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে।

ঘটনার শুরু গত বৃহস্পতিবার। ওভাল টেস্টের শুরুর দিনে মোহাম্মদ আমিরের করা ইনিংসের সপ্তম ওভারের দ্বিতীয় বলে ইয়াসির শাহর হাতে ‘নিচু’ ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হেলস। আম্পায়ারের আউটের সিদ্ধান্তে মাঠেই বেশ বিস্ময় প্রকাশ করেন এই ইংলিশ উদ্বোধনী। সেটির কিছুটা কারণও হয়তো ছিল! টিভি স্ক্রিনে যে বলটি হাতের তালুতে জমা হওয়ার আগে মাটি ছুঁয়েছে কিনা সেটি অস্পষ্টই থেকে যায়!

আউট হয়ে সাজঘরে ফেরার পর তাই সেটি নিয়ে কথা বলতে তৃতীয় আম্পায়ার জোয়েল উইলসনের কক্ষে যান হেলস। যিনি টিভি রিপ্লে দেখে হেলসকে আউট ঘোষণা করেছিলেন। হেলস সেখানে আপত্তিকর আচরণ করেছিলেন বলে জানা গেছে! ঘটনার জেরে পরে গত শুক্রবার আইসিসি হেলসের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করে। সেটি নিয়ে টুইটারে ক্ষোভ প্রকাশ করে জরিমানা গুনলেন ব্রডও।

ম্যাচ রেফারি রিচি অক্সেনফোর্ডের কাছে দোষ স্বীকার করে নেওয়ায় ব্রডকে আর আনুষ্ঠানিক শুনানির মুখোমুখি হতে হচ্ছে না বলে আইসিসি বিবৃতিতে জানিয়েছে।

উল্লেখ্য, চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে দারুণ শুরু করে পাকিস্তান। পরে ওল্ড ট্র্যাফোর্ড ও এজবাস্টন টেস্টে পাকিস্তানকে হারিয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ইংলিশরা। তবে সিরিজের চতুর্থ টেস্টের তৃতীয় দিনেই আবারো জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছে সফরকারী পাকিস্তান।

 আরডি/ এসএমএইচ // ১৪ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...