Home / অর্থ-বাণিজ্য / এবার ঢাকা-খুলনা-কলকাতা রুটে বাস চলাচল শুরু

এবার ঢাকা-খুলনা-কলকাতা রুটে বাস চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক

এবার রাজধানী ঢাকা থেকে খুলনা হয়ে ভারতের কলকাতার রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে। গ্রীনলাইন পরিবহণ ও বিআটিসির যৌথ উদ্যোগে একদিন পরপর এই বাসটি ঢাকা-কলকাতায় যাত্রী বহন করবে। এই কোচটি খুলনা থেকেও যাত্রী ওঠাবেন। আজ সোমবার সকাল ৭টায় কমলাপুরে বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশন (বিআরটিসি) আন্তর্জাতিক বাস টার্মিনালে এই সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মিজানুর রহমান। এই সময় তিনি বলেন, ঢাকা থেকে মাওয়া হয়ে এটাই প্রথম কলকাতার সঙ্গে চালু হওয়া সরাসরি বাস সার্ভিস।
প্রতিবার সোমবার, বুধবার ও শুক্রবার সকাল সাড়ে ৭টায় ঢাকা থেকে এই বাসটি ছাড়বে। আর কলকাতার সল্টলেক করুণাময়ী আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার সকাল সাড়ে ৭টায় ঢাকার উদ্দেশ্যে ছাড়বে। রাত ৮টায় বাসটি ঢাকায় পৌঁছাবে।
১৯৯৮ সালে প্রথম ঢাকা-কলকাতা মধ্যে যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়। ২০১৫ সালে প্রথম কলকাতা-ঢাকা-আগরতলার মধ্যে যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়। এই বাসে ঢাকা হতে ৩৬ জন ও খুলনা হতে ৪ জন যাত্রীসহ মোট ৪০ জন যাত্রী থাকছে বলে কর্তৃপক্ষ জানায়। এর আগে গত ৮ এপ্রিল খুলনা-কলকাতা রুটে আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেন ও বাস সার্ভিস চালু হয়েছে।

সাব্বির//এসএমএইচ //মে২২, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...