Home / আন্তর্জাতিক / করোনায় আক্রান্ত ৬০ লাখ ছাড়াল যুক্তরাষ্ট্রে

করোনায় আক্রান্ত ৬০ লাখ ছাড়াল যুক্তরাষ্ট্রে

করোনাভাইরাসে থমকে আছে গোটা বিশ্ব। ভয়ঙ্কর সংক্রমিত এই ভাইরাসে সবচেয়ে বিপর্যস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এরই মধ্যে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে এক লাখ ৮৩ হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃধবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৩৬৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৩ হাজার ৬৫৩ জন। দেশটিতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ১৩ হাজার ৮৬১ জন। গত একদিনে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬৩৭ জন এবং মৃত্যু হয়েছে ১২৮৯ জনের।

যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ২২ হাজার ৪ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৭ হাজার ৭৫৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৭ হাজার ৭৪৯ জন। এর মধ্যে মারা গেছেন ৬০ হাজার ৬২৯ জন।
বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৩ লাখ ৩২ হাজার ২৮০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ২৯ হাজার ৬৬৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৬৮ লাখ ৭৩ হাজার ৩০৭ জন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...