Home / অর্থ-বাণিজ্য / ‘কাঁচ শিল্পকে এক নম্বরে নিয়ে যেতে কাজ শুরু করেছে পিএইচপি’

‘কাঁচ শিল্পকে এক নম্বরে নিয়ে যেতে কাজ শুরু করেছে পিএইচপি’

চট্টগ্রাম, ২৬ মে (অনলাইনবার্তা): আগামী ১০ বছরে কাঁচ শিল্পে পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিকে এক নম্বরে নিয়ে যেতে বদ্ধপরিকর পিএইচপি ফ্যামিলি।

নির্দিষ্ট সময়ের মধ্যে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারবেন এমন দৃঢ প্রত্যয় ব্যক্ত করে প্রতিষ্ঠানের পরিচালক আমীর হোসেন সোহেল বলেন, ১০ বছরে সব ধরনের সুবিধা সংবলিত কাঁচ উৎপাদন করতে পা্রবো।

বৃহস্পতিবার নগরীর আগ্রাবাদে পিএইচপি ফ্যামিলির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আমীর হোসেন জানান, ১২ বছর আগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড এলাকায় পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রি লিমিটেড যাত্রা শুরু করে।

উক্ত সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন,পিএইচপি গ্রুপের পরিচালক আলী হোসেন ও পরিচালক জহিরুল ইসলাম।

বর্তমানে দৈনিক ১৫০ টন বিভিন্ন প্রকারের গ্লাস উৎপাদন হচ্ছে।গ্লাসের কারখানা সম্প্রসারিত করা হচ্ছে জানিয়ে আমীর হোসেন বলেন, এই কারখানায় দৈনিক উৎপাদন বাড়িয়ে ৩০০ টনে নিয়ে যাচ্ছি। এজন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি আমদানির জন্য ঋণপত্র খোলা হয়েছে।

তিনি বলেন,‘আগামী এক বছরের মধ্যেই এই বর্ধিত উৎপাদনের সক্ষমতা অর্জন করবে আমাদের কারখানা। এই খাতে বিনিয়োগের পরিমাণ প্রায় ৩০০ কোটি টাকা’

দেশের মানুষ সচেতন ও শিক্ষিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভবনে এখন ইটের বদলে কাঁচের ব্যবহার বেড়েছে। কারণ কাঁচ ব্যবহার করলে লোড কম হয়। নির্মাণ ব্যয়ও কমে। অন্যদিকে বিদ্যুৎ সাশ্রয় হয়।

দেশের চাহিদা অনুভব করে দ্বিগুণ উৎপাদনের সিদ্ধান্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, এক সময় আমরা দেশের চাহিদা মিটিয়ে রফতানি করেছি। কিন্তু এখন দেশে চাহিদা অনেক বেড়ে গেছে।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...