Home / টপ নিউজ / কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গিবাদকে ‘না’ বলতে হবে

কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গিবাদকে ‘না’ বলতে হবে

চট্টগ্রাম, ১৭ জুলাই (অনলাইনবার্তা): সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গিবাদকে না বলার আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার (১৭ জুলাই) সকালে রাজধানীর ‘কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ’ মিলনায়তনে জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গিবাদ আইন-শৃঙ্খলার সমস্যা নয়, সামাজিক-বৈশ্বিক সমস্যা। আমরা সারাদিন চেষ্টা করছি। এসব হায়েনাদের মোকাবেলা করার জন্য। গুলশানের ঘটনায় আমার সামনে দু’জন সহকর্মী মারা গেছেন। ২৬ জন স্প্রিন্টারের আঘাতে কাতরাচ্ছেন।

তিনি বলেন, আমাদের আত্মসমালোচনা দরকার। সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গিবাদকে ‘না’ বলতে হবে। যারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে দেশকে ভিন্ন পথে নিয়ে যেতে চায় তাদের মোকাবেলা করতে হবে। এক সময় শোনা যেতো মাদ্রাসায় জঙ্গি তৈরি হচ্ছে। কিন্তু এখন বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে জঙ্গি তৈরি হচ্ছে। এটা বাস্তবতা। এটাকে অস্বীকার করা যাবে না। সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে দেশজ সংস্কৃতির চর্চা বাড়াতে হবে।

সকাল সোয়া ১০টায় এ সভা শুরু হয়। সভা এখনও চলছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আরও উপস্থিত আছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক, র্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রমুখ।

স্বাগত বক্তা একেএম শহীদুল হক জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূল করতে সবার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, একটি নির্দিষ্ট মহলের ষড়যন্ত্রে দেশে জঙ্গি হামলা হচ্ছে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...