Home / খেলা / কিফ জানালেন সাফল্যের রহস্য

কিফ জানালেন সাফল্যের রহস্য

স্পোর্টস ডেস্ক :
ভারতীয় ব্যাটসম্যানদের নিয়ে শনিবার রীতিমতো ছেলেখেলা করেছে অসি বোলাররা। দ্বিতীয় ইনিংসে স্টিভ ও’কিফে একাই নিয়েছেন ৬ উইকেট। আর প্রথম ইনিংসে ৬ উইকেট। দিন শেষে তিনি সাংবাদিকদের জানান তার সাফল্যর রহস্য।
পুনে টেস্টে ভারতের এমন ব্যাটিং বিপর্যয় ঘটতে পারে সমর্থকরা এমনটা কল্পনাও করতে পারেননি। গতকাল ৯৪/৩ থেকে ১০৫ রানে অলআউট হয়েছে ভারত। ১১ রানে শেষ ৭ উইকেট হারিয়েছে স্বাগতিক দল। টেস্টে এত কম রানে ৭ উইকেট হারানোর নজির নেই ভারতের। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ৪৮ বলের মধ্যে ৭ উইকেট হারায় বিরাট কোহলির।
অস্ট্রেলিয়ান স্পিনার ও’কিফ বলেন, ‘সব কিছুই পরিকল্পনামাফিক হয়েছে। ফিল্ডাররা দারুণ করেছে। বিশেষ করে হ্যান্ডসকম্ব। অধিনায়ক স্মিথ দিনটা ভালোভাবে শেষ করেছেন।’
এরপর নিজের বোলিং সম্পর্কে ও’কিফ বলেন, ‘প্রথম ছয় ওভার সাধারণ মানের হয়েছিল। এরপর আমি প্রান্ত বদল করি। স্পিনও একটু বেশি পেতে থাকি। প্রথমে কিছুটা নার্ভাস ছিলাম। আমি অস্ট্রেলিয়ায় যেমন করি এখানেও তেমনটাই করার চেষ্টা করেছি।’
মূলত স্টিভ ও’কিফই ভারতীয় ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করে ছেড়েছেন। ও’কিফের এক স্পেলেই সব কিছু এলোমেলো হয়ে গেছে। এই অসি বোলার এতটাই ভয়ঙ্কর হয়েছিলেন প্রথম ইনিংসে যে মাত্র আট বলের মধ্যে নিয়েছিলেন ভারতের চার উইকেট।
এছাড়া, মাত্র ১৯ বলের মধ্যে ৫ উইকেট দখল করেন। ভারতের বিপক্ষে এত কম বল খরচায় ৫ উইকেট দখল করার ক্ষেত্রে এটা দ্বিতীয় সেরা।
এসএমএইচ // ফেব্রুয়ারি ২৬, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...