Home / টপ নিউজ / কোনো অপশক্তির কাছে মাথা নত নয়: সেতুমন্ত্রী

কোনো অপশক্তির কাছে মাথা নত নয়: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোনো অপশক্তির কাছে মাথা নত করা হবে না, সব অপরাধীকে শাস্তির আওতায় আনতে সরকার বদ্ধপরিকর। আজ বুধবার সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌ‌ধে শ্রদ্ধা জানাতে এসে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তানদের যারা হত্যা করেছে, এদের মধ্যে যারা বিচার প্রক্রিয়ার বাইরে আছে বা পলাতক আছে তাদের বিচারের আওয়ায় এনে ও বিচারের রায় কার্যকর করে দেশকে কলঙ্ক মুক্ত করতে হবে।

১৯৭১ সালের এ দিনে (১৪ ডিসেম্বর) পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। জাতির শ্রেষ্ঠ সন্তাদের স্মরণে বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গেই রাজধানীর মিরপুরে অবস্থিত বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর জন্য বিভন্ন সামাজিক, পেশাজীবী, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনসহ হাজার হাজার সাধারণ মানুষ আসতে শুরু করে। এর আগে ভোরে সকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে আওয়ামী লীগের দলীয় প্রধান হিসেবে শেখ হাসিনা কেন্দ্রীয় নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান।

আরডি//এসএমএইচ// ১৪ ডিসেম্বর/ ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...