Home / অর্থ-বাণিজ্য / কোনো পশুর হাট মহাসড়কের পাশে নয় : সেতুমন্ত্রী

কোনো পশুর হাট মহাসড়কের পাশে নয় : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

মহাসড়কের পাশে কোনো পশুর হাট বসতে না দেওয়া এবং ফিটনেসবিহীন পশুবাহী গাড়ি উৎসমুখে বন্ধের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ ছাড়া ঈদের আগে সাভার, আশুলিয়া ও গাজীপুর এলাকার গার্মেন্টস কারখানা পৃথক দিন ছুটি দেওয়ার জন্য বিজিএমইএ কর্মকর্তাদের অনুরোধ জানিয়েছেন তিনি।

মন্ত্রী শুক্রবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়ায় ঢাকা-বাইপাস সড়কে ‘গাজীপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা’ পর্যন্ত সড়কের চার লেন কাজের অগ্রগতি পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা জানান।

মন্ত্রী বলেন, রমজানের ঈদের চেয়ে কোরবানি ঈদ অনেক বেশি চ্যালেঞ্জিং। রাস্তার পাশে পশুর হাট বসানো হয়। এটা একটা কঠিন সমস্যা। আরেকটা হলো ফিটনেসবিহীন পশুবাহী গাড়ি। এগুলো যখন রাস্তায় বিকল হয় তখনই যানজটের সৃষ্টি হয়। এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি মহাসড়কের পাশে কোনো পশুর হাট বসবে না এবং ফিটনেসবিহীন পশুবাহী গাড়ি উৎসমুখে বন্ধ করা হবে। এ ব্যাপারে মন্ত্রণালয়, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন এবং হাইওয়ে পুলিশকে কঠোর নিদের্শনা দেওয়া হয়েছে।

মন্ত্রী আরো বলেন, প্রতি ঈদের আগে গার্মেন্টস কারখানাগুলো একসঙ্গে ছুটি দেওয়ার কারণেও গাড়ির চাপ বেড়ে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। আমরা তাদের বারবার অনুরোধ করেছি। কিন্তু এ অনুরোধটা বাস্তবে তারা কার্যকর করেন না। এবার তাদের আগেভাগেই জানিয়ে দিয়েছি, বিষয়টা  জনস্বার্থে সমীচীন হবে না। এ ব্যাপারে তাদের সতর্কও করে দিয়েছি। আমি আশা করি, এবার অন্তত তারা জনদুর্ভোগের কারণ সৃষ্টি করবেন না।

মন্ত্রী ঈদের আগে সাভার, আশুলিয়া ও গাজীপুর এলাকার গার্মেন্টস একই দিনে ছুটি না দিয়ে পৃথক দিনে ছুটি দেওয়ার জন্য মালিকদের প্রতি বিশেষ করে বিজিএমইএ কর্মকর্তাদের অনুরোধ জানান।

এ সময় মন্ত্রীর সঙ্গে জয়দেবপুর-এলেঙ্গা ফোরলেন প্রকল্পের পরিচালক দিলীপ কুমার গুহ, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ডি.এ.কে.এম নাহীন রেজাসহ সড়ক ও জনপথের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরডি/ এসএমএইচ // ২৬ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...