Home / টপ নিউজ / ক্ষমা না চাইলে খালেদার বাসা ঘেরাও:মুক্তিযোদ্ধা সংসদ

ক্ষমা না চাইলে খালেদার বাসা ঘেরাও:মুক্তিযোদ্ধা সংসদ

চট্টগ্রাম, ২৯ মে (অনলাইনবার্তা): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কটূক্তি ও ইতিহাস বিকৃতির অপচেষ্টার জন্যে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা না চাইলে বাসভবন ঘেরাও কর্মসূচি দেবে মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ড।

রোববার (২৯ মে) পূর্ব ঘোষণা অনুযায়ী চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত মানববন্ধনে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবিদা আজাদ, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, ডেপুটি কমান্ডার সরওয়ার কামাল দুলু, সাতকানিয়া কমান্ডার আবু তাহের, চন্দনাইশের জাফর আলী হিরো, লোহাগাড়ার আকতার সিকদার, হাটহাজারীর নুরুল আলম, পটিয়ার ডেপুটি কমান্ডার মোস্তাফিজুর রহমান, সীতাকুণ্ডের হাবিবুর রহমান, রাউজানের রেজাউল করিম, রাঙ্গুনিয়ার খায়রুল বশর চৌধুরী, প্রচার কমান্ডার নাসির উদ্দিন, দপ্তর কমান্ডার একএম আলাউদ্দিন, শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা সফর আলী, উত্তর জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কাসেম চিশতী, জেলা কমান্ডের শ্রম বিষয়ক কমান্ডার রশিদ সিদ্দিকী কামাল, প্রাতিষ্ঠানিক কমান্ড আহ্বায়ক ফজল আহমদ, মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন, ছাত্রলীগ নেতা আরাফাত সিদ্দিকী প্রমুখ।

বক্তারা বলেন, খালেদা জিয়ার ছেলে তারেক জিয়া বিদেশের মাটিতে বসে মিথ্যাচার করেছিল, এখন ছেলেকে অনুসরণ করছে মা। কিন্তু ছেলে যেমন বিশ্বজুড়ে প্রতিবাদের মুখে চুপসে গেছে তেমনি মা-ও আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতে না পেরে এখন ছেলের মতো মা-ও পাগলের প্রলাপ বকছেন। তার স্বামী পশ্চিম পাকিস্তানের আজ্ঞাবহ হয়ে বাঙালিদের হত্যার জন্যে সোয়াত জাহাজে করে আনা অস্ত্র খালাস করতে গিয়েছিলেন। তিনি বঙ্গবন্ধুর পক্ষে ২৭ মার্চ স্বাধীনতার ঘোষণা প্রচার করেছিলেন মাত্র।

ইতিহাস বিকৃতির চেষ্টা সফল হবে না উল্লেখ করে তারা বলেন, শাক দিয়ে যেমন মাছ ঢাকা যায় না তেমনি হাজারো মিথ্যাচারে ইতিহাস বিকৃত করা যাবে না।

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও ইতিহাস বিকৃতির অপচেষ্টাকে রাষ্ট্রদ্রোহের অপরাধভুক্ত করে আইন প্রণয়নের দাবি জানিয়ে বক্তারা বলেন, ওই আইনে প্রথমে খালেদা জিয়াকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...