ফেনী শহরে প্রবেশের আগ মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। এসময় বহরে থাকা সংবাদমাধ্যম ও বিএনপির সহযোগী সংগঠনের নেতাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। শনিবার বিকালে কুমিল্লার চৌদ্দগ্রাম পেরিয়ে ফেনী জেলার সীমানার শুরুতে মোহাম্মদ আলী বাজারে এ হামলার ঘটনা ঘটে। আক্রান্ত সংবাদকর্মী ও বিএনপি নেতারা জানান, বিকাল পৌনে ৫টার দিকে বিএনপি চেয়ারপারসনের গাড়িসহ বহরের একাংশ মোহাম্মদ আলী বাজার অতিক্রমের পরপরই ১৫-২০ যুবক লাঠিসোঁটা নিয়ে সড়কে উঠে আসে। তাদের কয়েকজনের হাতে আগ্নেয়াস্ত্রও ছিল।

এসময় তারা হামলা চালিয়ে একাত্তর, ডিবিসি, চ্যানেল আই ও বৈশাখী টেলিভিশনের গাড়ি ভাঙচুর করে। হামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাদের তিনটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়।

হামলায় একাত্তর টিভির শফিক আহমেদ, বৈশাখী টিভির গোলাম মোর্শেদ এবং ডিবিসি’র ক্যামেরাপারসনসহ কমপক্ষে পাঁচজন আহত হন।

এর আগে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনের উদ্দেশে সকাল সাড়ে ১০টার দিকে গুলশানের বাসভবন থেকে রওনা হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

ফেনী সার্কিট হাউজে যাত্রাবিরতি শেষে রাতে তার চট্টগ্রামে যাত্রাবিরতির কথা রয়েছে। রোববার কক্সবাজারে অবস্থানের পর সোমবার খালেদা জিয়া রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবেন।

এসএমএইচ// ২৮শে অক্টোবর, ২০১৭ ইং ১৩ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ