Home / আধ্যাত্মিক / গুপ্তহত্যা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ : হেফাজত

গুপ্তহত্যা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ : হেফাজত

চট্টগ্রাম, ১৮ জুন (অনলাইনবার্তা): গুপ্তহত্যা ইসলাম সমর্থন করে না জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, গুপ্তহত্যার মাধ্যমে দেশ অস্থির করার পাঁয়তারা হচ্ছে।

ইসলামের সঙ্গে সন্ত্রাস-জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই উল্লেখ করে তিনি বলেন, যে কোন ধরনের হত্যা ইসলাম সমর্থন করে না। তাই যারা জুলুম-অত্যাচার করছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

প্রকৃত দোষীদের শাস্তির আওতায় না এনে নিরাপরাধ মানুষের উপর দোষ চাপানোর কারণে প্রকৃত অপরাধীরা ধরা পড়ছে না বলেও উল্লেখ করেন তিনি।

শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পাঠ্যপুস্তকে ইসলামী ভাবধারার লেখা বাদ দিয়ে নাস্তিক্যবাদ প্রতিষ্ঠা, শিক্ষানীতি ২০১০ ও প্রস্তাবিত শিক্ষা আইন ২০১৬ বাতিল এবং গুপ্তহত্যা, খুন-গুম, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

একটি সংঘবদ্ধ ঘাতকচক্র দেশে সিরিজ টার্গেট কিলিং-এ মেতে উঠেছে অভিযোগ করে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। সর্বশেষ হত্যাকাণ্ডের শিকার হয়েছে দেশের সংখ্যালঘু ধর্মীয় সম্প্রদায়ের কয়েকজন লোক।

তিনি বলেন, ইসলামে এ ধরনের গুপ্তহত্যা, অতর্কিত সন্ত্রাসী হামলা, গুম, খুন, বৃদ্ধ, নারী ও শিশু হত্যা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ। ইসলামের সঙ্গে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই। ইসলাম সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

হেফাজতের মহাসচিব বলেন, বাংলাদেশে সব সম্প্রদায়ের লোকজন মিলেমিশে বাস করছি। মানুষ হিসেবে আমরা সবাই ভাইভাই। কিন্তু একটি গোষ্ঠী পাঠ্যপুস্তক থেকে ইসলামী ভাবধারার লেখা বাদ দিয়ে সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে। যারা এ ধরনের কাজ করছে তারা স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরোধী।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...