Home / খেলা / ঘরের মাঠে দুর্বল আলাভেসের কাছে হারল বার্সা

ঘরের মাঠে দুর্বল আলাভেসের কাছে হারল বার্সা

ক্রীড়া ডেস্ক :

লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও আন্দ্রেস ইনিয়েস্তার মতো তারকা খেলোয়াড়দের প্রথম একাদশে না নামানোর খেসারত দিতে হয়েছে বার্সেলোনাকে। শনিবার রাতে ঘরের মাঠে নবাগত দল আলাভেসের কাছে ২-১ গোলে হেরে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

চলতি লা লিগার নতুন মৌসুমের প্রথম দুই ম্যাচেই দুর্দান্ত জয় পায় বার্সেলোনা। তবে তৃতীয় ম্যাচেই হোঁচট খেল দলটি।

বার্সেলোনার মাঠ ন্যু-ক্যাম্পে আলাভেসের হয়ে গোল দুটি করেন দেইভারসন ও ইবাই গোমেস। বার্সেলোনার একমাত্র গোলটি করেন জেরেমি ম্যাথিউ।

মেসি, সুয়ারেজকে ছাড়া খেলার শুরু থেকে অনেকটাই ছন্নছাড়া ছিল বার্সেলোনার আক্রমণভাগ। এই সুযোগে বিরতির ছয় মিনিট আগে ন্যু-ক্যাম্পের স্বাগতিক দর্শকদের ‘স্তব্ধ’ করে দেন দেইভারসন। কিকো ফেমেনিয়ার ক্রস থেকে ছয় গজ দূর থেকে দুর্দান্ত এক গোল করে আলাভেসকে এগিয়ে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বিরতির পরপরই সমতায় ফেরে বার্সেলোনা। ৪৭তম মিনিটে নেইমারের ক্রস থেকে ভেসে আসা বলে দুর্দান্ত হেডে কাতালানদের সমতায় ফেরান ম্যাথিউ।

৬০ মিনিটের মাথায় জয়ের জন্য মরিয়া বার্সা কোচ লুইস এনরিকে মেসিকে মাঠে নামান। এর চার মিনিট পর মাঠে নামেন ইনিয়েস্তা।

তবে ইনিয়েস্তা মাঠে নামার পরের মিনিটেই দুর্দান্ত এক গোলে স্বাগতিক দর্শকদের ‘স্তব্ধ’ করে দেন ইবাই। ডি বক্সের সামান্য বাইরে থেকে

কোনাকুনি শটে অভিষিক্ত গোলরক্ষক জেসপার সিলিসেনকে পরাস্ত করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

৬৭তম মিনিটে সুয়ারেজ মাঠে নামলে আক্রমণের ধারা বেড়ে যায় বার্সেলোনার। মেসি, সুয়ারেজ ও নেইমার মিলে একের পর এক আক্রমণ শানিয়ে আলাভেস শিবিরকে ব্যস্ত করে তোলেন। তবে গোল আদায় করতে পারেননি। ফলে ঘরের মাঠে দুর্বল আলাভেসের বিপক্ষে ২-১ গোলের হার দিয়ে মাথা নিচু করে মাঠ ছাড়তে হয় মেসিদের।

বার্সেলোনার হারের দিন তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ঘরের মাঠে ওসাসুনাকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে। দুর্দান্ত জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিয়েছে রিয়াল। অন্যদিকে বার্সেলোনার অবস্থান চারে।

 আরডি/ ১১ সেপ্টেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...