Home / জেলা সংবাদ / চট্টগ্রামে আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্য আটক

চট্টগ্রামে আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্য আটক

চট্টগ্রাম, ১১ জুলাই (অনলাইনবার্তা): চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে আটক করা হয়েছে।   আটক চারজনের মধ্যে সংগঠনটির বায়তুল মাল সম্পাদক মুছা ইবনে উমায়ের (২৫) আছে বলে জানিয়েছে পুলিশ।

চারজনের মধ্যে তিনজনকে শনিবার দুপুরে সীতাকুণ্ডের বাড়বকুণ্ড বাজারের পূর্ব পাশে একটি গোপন আস্তানায় অভিযান চালিয়ে আটক করা হয়।  তিনজন হল, মো. শিপন ওরফে ফয়সাল (২৫), খোরশেদ আলম (৩১) ও রাসেল মো. ইসলাম (৪১)।

মুছা ইবনে উমায়েরকে সোমবার (১১ জুলাই) সন্ধ্যায় একই স্থান থেকে আটক করা হয়েছে বলে পুলিশ সূত্র জানিয়েছে।

তবে চারজনকেই রোববার রাতে আটক দেখিয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার।

আটক হওয়া চারজনের কাছ খেবে চারটি চাপাতি ও চারটি কিরিচ, ছয়টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও একটি ট্যাব এবং বেশকিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন এসপি।

তিনি  বলেন, আটক চারজনকে আমরা জিজ্ঞাসাবাদ করছি।  চট্টগ্রামে হামলা কিংবা নাশকতার কোন পরিকল্পনা তাদের ছিল কিনা সেটা আমরা খতিয়ে দেখছি।

আটক চারজনের মধ্যে মুছার বাড়ি পটিয়া উপজেলায়, খোরশেদের বাড়ি আনোয়ারা উপজেলায় ও রাসেলের বাড়ি সীতাকুণ্ড উপজেলায়।  শিপনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...