Home / টপ নিউজ / ‘চট্টগ্রামে আনসারুল্লাহ বাংলা টিমের একটি সক্রিয় দল কাজ করছে’

‘চট্টগ্রামে আনসারুল্লাহ বাংলা টিমের একটি সক্রিয় দল কাজ করছে’

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ জানিয়েছেন, চট্টগ্রামে আনসারুল্লাহ বাংলা টিমের একটি সক্রিয় দল কাজ করছে। বুধবার দুপুরে আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য নিজাম উদ্দিন (২৫) ও রোকনউদ্দিনকে (২৪) আটকের পর এ তথ্য পাওয়া গেছে।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

বুধবার দুপুরে চট্টগ্রামের বাকলিয়ার কে বি আমান আলী সড়কের একটি মেস থেকে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য সন্দেহে দুই যুবককে আটক করে গোয়েন্দা পুলিশ। আটকদের মধ্যে নিজাম উদ্দিন (২৫) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের স্নাতকোত্তর (এলএলএম) পর্বের ছাত্র। অন্যজনের নাম রোকন উদ্দিন (২৪)।

সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া এলাকার আহমদ কবিরের ছেলে নিজাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পাস করে এলএলএম পড়ছেন।

নিজাম সাতকানিয়া কলেজে পড়ার সময় থেকেই ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত দাবি করে পুলিশ কর্মকর্তা পরিতোষ ঘোষ সংবাদ সম্মেলনে বলেন, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে তিনি শিবিরের নিয়ন্ত্রিত সিটগুলোয় থাকতেন।”

গ্রেপ্তার অন্য যুবক রোকন বাঁশখালী উপজেলার বানিয়ারদিঘীর পশ্চিমপাড় বৈলগাঁও গ্রামের জামাল উদ্দিনের ছেলে বলে জানান তিনি।

রোকন পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করলেও ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পর্কে যথেষ্ট ধারণা রাখেন এবং তারা সামাজিক যোগাযোগ মাধ্যমেই নিজেদের মধ্যে যোগাযোগ রাখতেন বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

পরিতোষ ঘোষ বলেন, দীর্ঘদিন ধরে চট্টগ্রামে আনসারুল্লাহ বাংলা টিমের একটি দল সক্রিয়ভাবে কাজ করছে। তারা ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন সময়ে বৈঠক করে।তারা নিজেদের মধ্যে বিভিন্ন বই, মেমোরি কার্ড ও প্রশিক্ষণের জিনিসপত্র বিনিময় করে। আগে বিভিন্ন সময় অভিযানে যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের সঙ্গে এ দুজনের যোগাযোগ ছিল।

গত জুলাই মাসে সীতাকুণ্ড থেকে গ্রেপ্তার আনসারুল্লাহ সদস্য মুসআব ইবনে উমায়রসহ সংগঠনের বিভিন্ন জনের সঙ্গেও তাদের সম্পৃক্ততা আছে বলে জানান পরিতোষ ঘোষ।

নিজামকে গত রোববার গ্রেপ্তার করা হয় বলে বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছিল তার পরিবারের পক্ষ থেকে।

এ বিষয়ে পুলিশ কর্মকর্তা পরিতোষ ঘোষ বলেন, নিজাম উদ্দিনের বিষয়টি পরিবার জানত বলেই ঘটনা ভিন্ন খাতে নিতে সংবাদ সম্মেলন করে।

 আরডি/ এসএমএইচ // ১ সেপ্টেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...