Home / আধ্যাত্মিক / চট্টগ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত

চট্টগ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত

চট্টগ্রাম, ৭ জুলাই (অনলাইনবার্তা): চট্টগ্রামে ঈদুল ফিতরের জামাতে জঙ্গিবাদের কলংক থেকে বাংলাদেশ ও মুসলিম জনগণকে রক্ষার জন্য আল্লাহর কাছে আকুতি জানিয়েছেন মুসল্লীরা।

বৃহস্পতিবার (০৭ জুলাই) জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে চট্টগ্রামের সবচেয়ে বড় ঈদ জামাতে নামাজ শেষে খুতবায় মসজিদের খতিব জালালউদ্দিন আল কাদেরি বলেন, ‘আল্লাহ, ইসলাম শান্তির ধর্ম, সুন্দর ধর্ম।  দুশমনকূল ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে মুসলমানদের কলংকিত করছে।  এই কলংক থেকে আপনি বাংলাদেশকে এবং মুসলমানদেরকে রক্ষা করুন। ’

‘আল্লাহ, আপনি এদেশের মানুষের শান্তি নাজিল করে দেন।  বিশ্বের মুসলমানদের উপর শান্তি নাজিল করে দেন। ’

জালালউদ্দিন আল কাদেরির মোনাজাতের সময় উপস্থিত হাজার হাজার মুসল্লী সমস্বরে ‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত করে তুলেন পুরো ময়দান।

খতিব জালালউদ্দিন আল কাদেরি দেশের মানুষের সুখ ও শান্তি কামনায় আল্লাহর দরবারে ফরিয়াদ জানান।  তিনি বলেন, যারা রাষ্ট্র পরিচালনা করছেন তাদের আপনি সুন্দরভাবে রাষ্ট্র পরিচালনার তওফিক দান করুন।

মোনাজাতে ইমাম বলেন, আল্লাহ, আমরা পাপী, গুণাহগার।  আমাদের মেহেরবানি করুন।  আপনি আমাদের এবাদত বন্দেগি কবুল করুন।

‘এই জামাতের কেউ যেন আপনার রহমত থেকে বঞ্চিত না হয়।  বিশ্বের সকল মুসলমানের প্রতি আপনি রহমত নাজিল করুন। ’

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমাদের মধ্যে অনেকে মা-বাবাকে হারিয়েছেন।  আমাদের মা-বাবার কবরকে আপনি জান্নাতের বাগানে পরিণত করুন।  আমাদের মা-বাবার প্রতি রহমত নাজিল করুন।  আমাদের মা-বাবার সব গুণাহ আপনি মাফ করে দিন।

জালালউদ্দিন আল কাদেরি কান্নাজড়িত কণ্ঠে আল্লাহর দরবারে গুণাহ মাফ করার ফরিয়াদ জানালে কান্নায় ভেঙ্গে পড়েন মুসল্লীরা।  হাজার হাজার মুসল্লীর সমস্বরে আমিন, আমিন ধ্বনি আর কান্নার রোলে বদলে যায় ঈদগাহ ময়দানের পরিবেশ।

সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে নগরীতে এবার ১৫৪ টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।  জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ৯০টি ঈদ জামাত।

নগরী এবং জেলার প্রত্যেক ঈদ জামাতের খুতবায় জঙ্গিবাদ থেকে বাংলাদেশকে রক্ষার আকুতি এসেছে বলে জানিয়েছেন মুসল্লীরা।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...