Home / জেলা সংবাদ / চট্টগ্রামে বিনোদন কেন্দ্রে নিরাপত্তা জোরদার

চট্টগ্রামে বিনোদন কেন্দ্রে নিরাপত্তা জোরদার

চট্টগ্রাম, ৭ জুলাই (অনলাইনবার্তা): কিশোরগঞ্জের শোলাকিয়ায় দুর্বৃত্তদের হামলার প্রেক্ষিতে চট্টগ্রামের বিনোদন স্পটগুলোতে নিরাপত্তা বাড়ানো হয়েছে।  ঈদের জামাতে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের সরিয়ে বিভিন্ন বিনোদন কেন্দ্রে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (০৭ জুলাই) সকালে ঈদুল ফিতরের নামাজ এবং শুভেচ্ছা ‍বিনিময়ের আনুষ্ঠানিকতা শেষে বিকেল থেকে বিনোদন কেন্দ্রগুলোতে যেতে শুরু করেছেন সাধারণ মানুষ।  এতে মোটামুটি ভিড়ও বেড়েছে বিনোদন কেন্দ্রগুলোর।  এ সুযোগে দুর্বৃত্তরা সেখানে যাতে কোন ধরনের নাশকতা ঘটাতে না পারে সেদিকে সর্বোচ্চ দৃষ্টি দেয়ার জন্য সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য  বলেন, ঈদের জামাতে যাদের ডিউটি ছিল তাদের মধ্যে আমরা দুইটা ভাগ করেছি।  এক ‍ভাগ আবাসিক ও বাণিজ্যিক এলাকায় টহল দিচ্ছে।  আরেকটি অংশকে জরুরি ভিত্তিতে বিভিন্ন ট্যুরিস্ট স্পটে যেতে বলেছি।

‘বিশেষত পতেঙ্গা সমুদ্র সৈকত, ফয়সলেক, শিশুপার্ক, অভয়মিত্র ঘাট, তৃতীয় কর্ণফুলী সেতু, নেভাল টু বিচসহ কমপক্ষে ১৫টি ট্যুরিস্ট স্পটের নিরাপত্তা আমরা জোরদার করেছি। ’ বলেন দেবদাস ভট্টাচার্য।

সিএমপি সূত্র জানায়, নগরীতে প্রতিটি ঈদ জামাতের নিরাপত্তায় মোতায়েন ছিল কমপক্ষে ৪৮ জন পুলিশ সদস্য।  সাদা পোশাকে ছিলেন ৩৯ জন সদস্য।  এর মধ্যে আছেন একজন অতিরিক্ত উপ কমিশনার, একজন সহকারি কমিশনার, একজন পরিদর্শক, ২ জন এস আই এবং ৩৪ জন ওয়াচার।

এছাড়া নগরজুড়ে উপ-কমিশনার ৫ জন, ৪ জন অতিরিক্ত উপ-কমিশনার, ৪ জন সহকারি কমিশনার, ১৬ জন পরিদর্শক, ৩৩ জন উপ-পরিদর্শক ও সহকারি উপ-পরিদর্শক, ৩৭ জন এসএএফ সদস্য, ৬৩ জন পিওএম সদস্য, বন্দর পুলিশ লাইনের ১০ সদস্য, থানা-ফাঁড়ি থেকে ৬৬ জন সহ মোট ২৪৮ জন টহলে দিচ্ছে।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...