Home / অর্থ-বাণিজ্য / চট্টগ্রামে বিপর্যস্ত বিদ্যুৎ ব্যবস্থা

চট্টগ্রামে বিপর্যস্ত বিদ্যুৎ ব্যবস্থা

চট্টগ্রাম, ২২ মে (অনলাইনবার্তা): ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে প্লাবিত হয়েছে উপকূলীয় এলাকা। ঝড়ো বাতাসে উপড়ে পড়েছে গাছপালা। ভেঙে গেছে বিদ্যুতের খুঁটি। ফলে চট্টগ্রামের অধিকাংশ এলাকা এখনো অন্ধকারে রয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ে দুর্ঘটনা এড়াতে শনিবার সকাল থেকেই চট্টগ্রামে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। রোয়ানু শনিবার দুপুরে উপকূল অতিক্রম করার পর বিকেল চারটায় বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে বলে পিডিবি দাবি করলেও অধিকাংশ এলাকায় এখনো বিদ্যুৎ নেই।

প্রায় দুইদিন ধরে বিদ্যুৎ না থাকায় চরম দুর্ভোগে পড়েছেন নগরীর বাসিন্দারা। পাশাপাশি চট্টগ্রামের অধিকাংশ উপজেলায় বিদ্যুৎ সংযোগ নেই।

পিডিবি এবং পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ বলছে, ঘূর্ণিঝড়ে বিদ্যুতের সংযোগ তারে গাছ পড়া এবং খুঁটি ভেঙে যাওয়ার কারণে অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয়নি। তবে যেসব এলাকায় লাইন ঠিক আছে সেখানে শনিবার বিকেলই সংযোগ দেওয়া হয়েছে।

পিডিবি দক্ষিণাঞ্চলের (বিতরণ বিভাগ)প্রধান প্রকৌশলী মো. আজহারুল ইসলাম  বলেন, শনিবার বিকেল চারটা থেকেই বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। কেবল যেসব এলাকায় বিদ্যুতের খুঁটি বা ট্রান্সফরমার নষ্ট হয়েছে সেখানে হয়তো বিদ্যুৎ সংযোগ নেই।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...