Home / অর্থ-বাণিজ্য / ‘চট্টগ্রামে রমজানে বাজার দর নিয়ন্ত্রণে থাকবে ১০টি মনিটরিং টিম’

‘চট্টগ্রামে রমজানে বাজার দর নিয়ন্ত্রণে থাকবে ১০টি মনিটরিং টিম’

চট্টগ্রাম, ১ জুন (অনলাইনবার্তা): রমজান এলেই নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে নিত্যপণ্যের বাজার। এটি যেন দেশে এক চিরায়িত নিয়মে পরিণত হয়েছে। সাধারণ মানুষকে জিম্মি করে কিছু অসাধু ব্যবসায়ীরা বাড়াতে থাকে নিত্যপণ্যের দাম। যার প্রভাব ইতোমধ্যেই নগরীর বাজারগুলোতে পড়তে শুরু করেছে। তবে রমজান শুরুর আগেই বাজার দর স্থিতিশীল রাখতে নগরীতে ১০টি মনিটরিং টিম থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

বুধবার চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি কথা জানান।

তিনি জানান, কেউ যাতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ওপর অতিরিক্ত মুনাফা করতে না পারে/সেজন্য বাজার মনিটরিং ও অভিযান পরিচালনার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক রমজানে মনিটরিং এই কার্যক্রম শুরু হবে। পণ্য ক্রয় করার সময় রসিদ দিতে হবে। অভিযানের সময় রসিদ না পেলে ব্যবস্থা নেয়া হবে সংশ্লিষ্ট বিক্রেতার বিরুদ্ধে। কোনোক্রমেই ক্রয় মূল্যের চেয়ে খুচরা পর্যায়ে ভোগ্যপণ্যে প্রতি কেজিতে (কস্টিংসহ) নির্ধারিত টাকার বেশি লাভ করা যাবে না।

এ জন্য বাজার দর নিয়ন্ত্রণে ৮-১০টি মনিটরিং টিম থাকবে। এসব টিম শুধু এক কিংবা দুইদিন না, তারা পুরো রমজান বাজার মনিটরিং করবে। যতবড় ব্যবসায়ী কিংবা নেতা হউক কেউ যদি অসাধু ব্যবসার সাথে জড়িত থাকে তাহলে এসব টিম ব্যবস্থা নিব বলে জানান জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...