Home / জেলা সংবাদ / চট্টগ্রাম নগর জামায়াতের রোকন সবুরসহ গ্রেপ্তার তিন

চট্টগ্রাম নগর জামায়াতের রোকন সবুরসহ গ্রেপ্তার তিন

চট্টগ্রাম, ১ জুন (অনলাইনবার্তা): সরকার উৎখাতে অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড করার জন্য গোপন পরিকল্পনা করার সময় জামায়াতের নগর রোকনসহ ৩ জনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

গ্রেফতার হওয়া তিনজন হলেন, জামায়াতের রোকন আব্দুর সবুর (৫১) তার ছেলে ছাত্র শিবিরের সাথী তাহসিন (১৮) ও জামায়াতের চট্টগ্রামের কেন্দ্রীয় কার্যালয়ের অফিস সহকারী শহিদুল ইসলাম (২৪)।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে হালিশহর থানাধীন ৬ নম্বর হাসমত আলী রোডস্থ দ্বীপ ম্যানশনের দ্বিতীয় তলা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া তিনজনের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদী বই, ধর্মীয় উসকানীমূলক বই, যুদ্ধাপরাধের বিচারকে প্রহসনের বিচার আখ্যায়িত করে প্রকাশিত বই, লিফলেট ইত্যাদি উদ্ধার করা হয়।

পাশাপাশি হাতে লেখা একটি বড় ব্যানারও উদ্ধার করা হয় তাদের কাছ থেকে। এই ব্যানারের উপরে বড় করে লালকালিতে লেখা ছিল, ‘হঠাও হাসিনা বাঁচাও দেশ, শেখ হাসিনার নির্দেশ’।ব্যানারের নিচে ছিল ১৮ দলীয় সংগ্রাম পরিষদ, ২৪ উত্তর আগ্রাবাদ ওয়ার্ড’।

এদের মধ্যে সবুর ও তাহসিনের গ্রামের গ্রামের বাড়ি রাঙামাটি জেলার তবলছড়ি এলাকায় আর শহিদুলের বাড়ি বাঁশখালী উপজেলার চানপুর এলাকায়।

বুধবার বিকেল সাড়ে তিনটায় এ উপলক্ষে পুলিশ কমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মোকতার হোসেন বলেন, ‘জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত তিনজন জানায় যুদ্ধপরাধের কারণে শীর্ষ জামায়াত নেতাদের ফাঁসি হওয়ায় তাদের অস্থিত্ব সংকটে পড়েছে। তাই সংগঠনকে সরকারের বিরুদ্ধে কীভাবে দাঁড় করানো যায় সেই পরিকল্পনা তৈরিতে গোপন বৈঠকে বসেছিল। পাশাপাশি জামায়াত-শিবিরের এত ধ্বংসাত্মক কাজের পরেও সরকারের দৃশ্যমান উন্নয়ন করে যাচ্ছে তাও সংগঠনের জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

তারা চায় সরকারের উন্নয়ন বন্ধের জন্য কীভাবে কর্মকাণ্ড চালানো ও সরকারকে উৎখাত করা যায়।

মোকতার হোসেন বলেন, সবমিলিয়ে পরিস্থিতি সবসময় অস্থিতিশীল করে রাখার জন্য সংগঠনের নির্দেশ রয়েছে বলে গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

গোয়েন্দা পুলিশের অভিযানের খবর পেয়ে বৈঠক থেকে ১৫-১৬ জন পালিয়েছে বলে জানান নগর পুলিশের এই উপ কমিশনার। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

পাশাপাশি জামায়াত-শিবিরের যাবতীয় কর্মকাণ্ড করার পরিকল্পনার কপিও তাদের হাতে এসেছে বলে জানিয়ে মোকতার হোসেন বলেন তদন্তের স্বার্থে এখনি এসব বলা সম্ভব হচ্ছে না।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...