Home / অর্থ-বাণিজ্য / চসিক কর্মকর্তা-কর্মচারীদের বড় অংশ ফাঁকিবাজ : নাছির

চসিক কর্মকর্তা-কর্মচারীদের বড় অংশ ফাঁকিবাজ : নাছির

চট্টগ্রাম, ১৪ মে (অনলাইনবার্তা): চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের  একটি বড় অংশ কাজ ফাঁকি দেওয়ায় অভ্যস্ত হয়ে গেছে বলে মন্তব্য করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

শনিবার খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি বলেন, বিশাল আর্থিক দেনা নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) দায়িত্ব নিয়েছি।

“সিসিসি কর্মকর্তা-কর্মচারীদের একটি বিশাল অংশ কাজ ফাঁকি দেয়ার অভ্যস্থ হয়ে গেছে। সেবার কার্যক্রম চালাতে হিমশিত খেতে হচ্ছে।

এ সমস্যা উত্তরণে ব্যবসায়ীদের সহযোগিতার চান সিসিসি মেয়র নাছির।

খাতুনগঞ্জে অ্যাসোসিয়েশনের কার্যালয়ে ওই সভায় খাতুনগঞ্জ-চাক্তাইসহ ব্যবসায়ী এলাকার সংকট নিরসনে একটি টিম গঠন করে সিসিসিতে দেখা করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান মেয়র।

এসময় খাতুনগঞ্জের ব্যবসায়ী মীর আবদুস সালাম ও মাহবুবুল আলম বর্জ্য সংগ্রহের জন্য সিসিসিকে দুই হাজার বিন (ঝুড়ি) প্রদান করেন।

সভায় অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুবুল আলম বলেন, বিগত কয়েক বছর ধরে চাক্তাই, খাতুনগঞ্জ, আছাদগঞ্জ ও বৃহত্তর বাকলিয়া এলাকা দিনে দুইবার জোয়ারের পানিতে প্লাবিত হতে থাকে।

“দেশের সর্ববৃহৎ ভোগ্য পণ্যের বাজার চাক্তাই-খাতুনগঞ্জের হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়। প্রতি মৌসুমে টাকার অঙ্কে ক্ষতির পরিমাণ শত কোটি টাকা ছাড়িয়ে যায়।

চাক্তাই ও রাজাখালী খালে পলি জমা, কর্ণফুলী মোহনায় অপরিকল্পিত ড্রেজিংসহ বিভিন্ন বিষয় সভায় তুলে ধরা হয়।

এছাড়া নৌপথে বাণিজ্য পুনরুদ্ধার, হামিদুল্লাহ বাজারের রাজস্ব আদায়, চাক্তাই-খাতুনগঞ্জের পাইকারি বাজারে পাবলিক টয়লেট না থাকা, নৌ ঘাট চালু করাসহ বিভিন্ন দাবির বিষয়ে ব্যবসায়ী নেতারা আলোচনা করেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্যবসায়ী নেতা ছৈয়দ ছগীর আহমদ। আল আরাফাহ ব্যাংকের ভাইস চেয়ারম্যান মীর আবদুস সালাম, কাউন্সিলল হাজী নুরুল হক, সাবেক কাউন্সিলর মুহাম্মদ জামাল হোসেন, আহমদ রশিদ আমুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...