Home / আন্তর্জাতিক / চায়না ইন্টারনেটে নিষিদ্ধ গাগা

চায়না ইন্টারনেটে নিষিদ্ধ গাগা

চট্টগ্রাম, ২৯ জুন (অনলাইনবার্তা): প্রযুক্তিপণ্য উৎপাদনে সারা বিশ্বে চীন একটি পরিচিত নাম, এটাতো ইতিবাচক। আবার ইন্টারনেট বিষয়ে নেতিবাচক দিক থেকেও সমানভাবে উচ্চারিত দেশের নাম সেই চীনই।

সেখানে ফেসবুক, টুইটারের মতো জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম নিষিদ্ধ। প্রয়োজন পড়লে যে কাউকে যে কোন সময় নিষিদ্ধ করে দেয় তারা। এবার সেই চায়না রোষে পড়লেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় পপ তারকা লেডি গাগা।

বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে আছেন চীনের তিব্বতের বিতর্কিত ধর্মগুরু দালাইলামা। সেখানে ইন্ডিয়ানা রাজ্যের ইন্ডিয়ানাপলিসে একটি অনুষ্ঠানে দালাইলামা এবং লেডি গাগা একসাথে অংশগ্রহন করেন, কথা বলেন তিব্বত নিয়ে।

আলোচনামূলক সেই অনুষ্ঠানটি আবার ফেসবুকের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। ভিডিওটি এখন পর্যন্ত ৩০ লাখ দেখা হয়েছে। ব্যাস তাতেই গাগার উপর ক্রুদ্ধ চীন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সুত্র মতে, দেশটির সরকারের তরফে ওয়েবসাইটে লেডি গাগার গান আপলোডিং ও সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অবশ্য, তিব্বত ইস্যুতে কথা বলে চীনে নিষিদ্ধ হওয়ার তালিকায় লেডি গাগাই প্রখম নাম নন। এই তালিকায় ওয়েসিস, মাইলি সাইরাস, জে জেড এবং বব ডিলানও রয়েছেন।

x

Check Also

মাদক মামলা রিয়ার বিরুদ্ধে

প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের চর্চিত প্রেমিকা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে মাদক ...