Home / মহানগর / চিঠি দিয়ে চট্টগ্রামের পাঁচ বিশিষ্টজনকে হত্যার হুমকি

চিঠি দিয়ে চট্টগ্রামের পাঁচ বিশিষ্টজনকে হত্যার হুমকি

 নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের পাঁচ বিশিষ্টজনকে চিঠির মাধ্যমে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুপম সেনের কাছে ডাক যোগে এই চিঠি পাঠানো হয়েছে।

হত্যার হুমকি পাওয়া ব্যক্তিরা হচ্ছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার, গণজাগরণ মঞ্চ, চট্টগ্রামের সদস্য সচিব ডা.চন্দন দাশ এবং ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শওকত বাঙালি।

এক পৃষ্ঠার টাইপ করা চিঠিতে বলা হয়েছে, ‘আগামী কোরবানী ঈদ আপনাদের জন্য শেষ ঈদ। একাত্তর সালে মিমাংসীত যুদ্ধাপরাধ নিয়ে আপনাদের অতিরিক্ত বাড়াবাড়ির কারণে ঐ দিনই গরুর সাথে আপনাদেরও কোরবানী করা হবে। দেশের মানুষকে বিভ্রান্ত করায় তোমাদের জন্য জাহান্নাম নির্ধারিত রয়েছে। জীবনের যাবতীয় ইচ্ছা নির্দিষ্ট সময়ের মধ্যে পূরণ করে দেয়ার নির্দেশ দেয়া গেলো। নির্দিষ্ট সময়ের আগেই আমাদের পরিচয় প্রকাশ করা হবে।’

এই বিষয়ে ড. অনুপম সেন বলেন, চকবাজার পোষ্ট অফিস থেকে একটি চিঠি এসেছে, খাম খুলে তা পড়ে দেখি সেখানে আমিসহ পাঁচজনকে হত্যার হুমকি দেয়া হয়েছে, আমরা নাম প্রথমে লেখা হয়েছে।”

“এই রকম হুমকী দেয়া চিঠি অনেক বার এসেছে, এগুলোকে আমি তেমন গুরুত্ব দিচ্ছিনা, তাই পুলিশকেও আনুষ্ঠানিকভাবে জানাবোনা, শুধু মাত্র সাংবাদিকদের জানিয়ে রাখলাম,  উল্লেখ করেন তিনি।

এ ব্যাপারে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার জানান, গণজাগরন মঞ্চ শুরু হওয়ার পর আমার উপর হামলা হয়েছে, ব্লগার রাজীব হায়দারকে হত্যার পরদিনই এই হামলা হয়, এই হুমকি আমার কাছে নতুন কিছু নয়।”

আমি তো কারো ক্ষতি করিনি, তারপরও উগ্রপন্থীরা আমাকে টার্গেট করেছে, উল্লেখ করেন রিয়াজ হায়দার।

একই বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, “জঙ্গি ও যুদ্ধাপরাধীদের নিয়ে আমি অনেক কথা বলেছি, তারা হয়তো এই হুমকি দিতে পারে, আমি এসবে বিশ্বাস করিনা।

তবে, পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এই রকম কোন চিঠির খবর তাদেরকে জানানো হয়নি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য জানিয়েছেন, পাঁচ বিশিষ্ট জনকে হত্যার হুমকীর বিষয়ে কেউ আমাদেরকে জানায়নি, জানালে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আরডি/ এসএমএইচ // ২৮ জুলাই ২০১৬

x

Check Also

বন্যার পদধ্বনি: বেড়েই চলেছে তিস্তার পানি

নীলফামারী প্রতিনিধি উজানের ঢল ও ভারী বর্ষণে তিস্তা নদীর পানি বেড়েই চলেছে। সর্বশেষ ...