Home / টপ নিউজ / চীনে মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা বাংলাদেশের পক্ষে জেসিয়া

চীনে মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা বাংলাদেশের পক্ষে জেসিয়া

বিনোদন ডেস্ক :

চীনে এই মুহূর্তে চলছে ‘৬৭ তম মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা। বাংলাদেশের পক্ষে সেখানে প্রতিনিধিত্ব করছেন পুরান ঢাকার মেয়ে জেসিয়া ইসলাম। বাংলাদেশ থেকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খেতাব অর্জন করে গত ২০ অক্টোবর চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিতে তিনি উড়ে যান চীনে। যাওয়ার দুদিন বাদেই তিনি নেমে পড়লেন ‘মিস ওয়ার্ল্ড’ হওয়ার যুদ্ধে। যে কঠিন যুদ্ধে তাকে হারাতে হবে ১১৭ দেশের সেরা সুন্দরীদের।

গতকাল সোমবার জেসিয়া অংশ নেন ‘মিস ওয়ার্ল্ড’ এর প্রথম অডিশন ‘ড্যান্সেস অব দ্য ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায়। এটি ‘মিস ওয়ার্ল্ড’ এর একটি অন্যতম ইভেন্ট। ২০ অক্টোবর চীনে পৌঁছার পর তিনি এই ইভেন্টের মহড়ায় অংশ নেন বলে জানা গেছে।  এই ইভেন্টে ১১৭ দেশের প্রতিযোগীরা পোশাক আর নাচের মাধ্যমে নিজেদের সংস্কৃতি তুলে ধরেন। এই আয়োজনে পাহাড়িদের তৈরি থামি পোশাক পরছেন জেসিয়া। মূল প্রতিযোগিতার আগে অডিশন আর মহড়ার পাশাপাশি অন্য সুন্দরীদের সঙ্গে বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবেন তিনি।

আগামী ৩১ অক্টোবর চীনের শিমেলং ওশান কিংডমে হবে ‘মিস ওয়ার্ল্ড’র উদ্বোধনী অনুষ্ঠান।  এ অনুষ্ঠানে অংশ নেবেন ৫০০ জন শিল্পী।  থাকবে প্রতিযোগীদের প্যারেড।  এবার ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার সবাইকে ‘টপ মডেল’,  ‘ট্যালেন্ট’, ‘মাল্টিমিডিয়া’,  ‘স্পোর্ট’,  ‘বিউটি উইথ এ পারপাস’এবং ‘হেড টু হেড চ্যালেঞ্জেস’ বিভাগে লড়তে হবে।  হেড টু হেড চ্যালেঞ্জেস বিভাগটি এবারই যুক্ত করা হয়েছে।  সামাজিক যোগাযোগমাধ্যম আর ইন্টারঅ্যাক্টিভিটির ওপর জোর দেয়া হবে এখানে। নতুন এই বিভাগে অংশ নেবেন শীর্ষ ৪০ জন প্রতিযোগী। এখান থেকে নির্বাচিত হবেন সেরা ২০ জন।

আগামী ১৮ নভেম্বর স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় চীনের সানাইয়া শহরে শুরু হবে ৬৭তম মিস ওয়ার্ল্ডের চূড়ান্ত অনুষ্ঠান। আড়াই ঘণ্টার এ অনুষ্ঠান ডিজাইন করছে বেইজিং রাইজ। উপস্থাপনা করবেন টিম ভিনসেন্ট, মেগান ইয়ং ও স্টিভ ডগলাস। নতুন মিস ওয়ার্ল্ডকে মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে।  প্রতিযোগিতার মঞ্চ ঘিরে সেখানে থাকবে কঠোর নিরাপত্তা। প্রতিযোগিতায় অংশ নেয়ার পর ১৯ নভেম্বর দেশে ফিরবেন জেসিয়া ইসলাম।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বরে ঢাকায় আয়োজিত ‘লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭’এর চূড়ান্ত পর্বে বিজয়ী হিসেবে প্রথমে জান্নাতুল নাঈম এভ্রিলের নাম ঘোষণা করা হয়। চূড়ান্ত রায়ের পর জানা যায় জান্নাতুল নাঈম বিবাহিত। শুরু হয় বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে চলে নানা জল্পনা-কল্পনা। কেড়ে নেয়া এভ্রিলের মুকুট। পরে রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলন করে সংশোধিত রায়ে নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’হিসেবে জেসিয়া ইসলামের নাম ঘোষণা করা হয়।

এসএমএইচ//  মঙ্গলবার ২৪ অক্টোবর ২০১৭। ৯ কার্তিক ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...