Home / টপ নিউজ / জঙ্গিদের জামিন রুখতে ‘সেল’ চান অ্যাটর্নি জেনারেল

জঙ্গিদের জামিন রুখতে ‘সেল’ চান অ্যাটর্নি জেনারেল

চট্টগ্রাম, ১৯ জুলাই (অনলাইনবার্তা): জঙ্গিদের জামিন নিয়ে বেরিয়ে ফের অপরাধে জড়িয়ে পড়ার তথ্য প্রকাশের প্রেক্ষাপটে এসব মামলার আসামিদের জামিন আটকাতে একটি সেল গঠনের পক্ষে মত জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম।

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর জঙ্গিদের জামিনে বেরিয়ে যাওয়া এবং বিচার ঝুলে থাকা নিয়ে আলোচনার মধ্যে মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নে এই মত জানান তিনি।

মাহবুবে আলমের সুপারিশকৃত ওই সেল সার্বক্ষণিক যোগাযোগ রাখবে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, পাবলিক প্রসিকিউটরদের কার্যালয়ের সঙ্গে। তাদের তথ্য প্রযুক্তি ব্যবহারের পারঙ্গমতা থাকতে হবে।

অ্যাটর্নি জেনারেল বলেন, “একটা কো-অর্ডিনেশন সেল থাকা দরকার। শুধু তাদের (জঙ্গি) ব্যাপারে পর্যালোচনা করার জন্য। সেই সেলকে অফিসে বসে থাকলে হবে না, তাদের অনবরত যোগাযোগ করতে হবে পাবলিক প্রসিকিউটর অফিসের সাথে, আমাদের সাথে অর্থাৎ অ্যাটর্নি জেনারেল অফিসের সাথে।”

জঙ্গি অভিযোগে গ্রেপ্তার সবার তথ্য ডেটা ব্যাংকের মতো কিছু করে সংরক্ষণের পরামর্শও দেন তিনি।

“একেবারে কম্পিউটারে তাদের নাম থাকা উচিৎ। প্রত্যেকটি জেলায় যারা পিপি আছেন, তারা যাতে কম্পিউটারে বোতাম টিপলেই সেসব নাম পান। আমার অফিসেও এরকম থাকা উচিৎ, যাতে বোতাম টিপলেই কোন জেলায় সন্ত্রাসের মামলায় কে কে আছে এবং তাদের জামিন কখন হয়েছে বা তাদের জামিন আবেদন কখন করা হয়েছে।”

অ্যাটর্নি জেনারেল মনে করেন, বর্তমানে ‘চালাকি’ করে জঙ্গিরা যেভাবে বিভিন্ন মামলায় জামিন নিচ্ছে, সেল গঠন হলে তা বন্ধ হবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...