Home / টপ নিউজ / জঙ্গিদের পোস্ট শেয়ার-লাইক করলেও ব্যবস্থা

জঙ্গিদের পোস্ট শেয়ার-লাইক করলেও ব্যবস্থা

চট্টগ্রাম, ৬ জুলাই (অনলাইনবার্তা): ম্প্রতি রাজধানীর গুলশানে হলি আর্টিজেন বেকারিতে (স্প্যানিশ রেস্তোরাঁ) নিহত সন্ত্রাসীদের ফেসবুক-টুইটার অ্যাকাউন্ট থেকে বিভিন্ন পোস্ট শেয়ার এবং তাতে লাইক দিচ্ছেন অনেকে। বিষয়টিকে জঙ্গিবাদের প্রচারণা বলে মনে করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এই প্রচারণার কারণে দেশে জঙ্গিবাদ বাড়তে পারে বলে মনে করছে তারা। ফলে যারা এসব পোস্ট শেয়ার করছেন এবং যারা লাইক করছেন তাদের কঠোর নজরদারিতে রাখা হচ্ছে।

পহেলা জুলাই (শুক্রবার) সন্ত্রাসীরা রাতে ওই রেস্তোরাঁয় তিন বাংলাদেশিসহ ২০ জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে। পরদিন শনিবার সকালে যৌথ বাহিনী কমান্ডো অভিযান চালায়। এতে ছয় জঙ্গি নিহত হয়। গ্রেফতার হয় একজন। আর ১৩ জিম্মিকে জীবিত উদ্ধার করা হয়।

নিহত জঙ্গিদের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট থেকে উস্কানিমূলক বিভিন্ন পোস্ট অনেকে বুঝে-না বুঝে শেয়ার দিচ্ছে। যার নেতিবাচক প্রভাব পড়ছে তরুণদের মধ্যে। উদ্দেশ্যপ্রণোদিত হয়ে কেউ যেনো প্রচারণা চালাতে না পারে- সেটা দেখছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট।

এ বিষয়ে পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি/মিডিয়া) এ কে এম শহীদুর রহমান বাংলানিউজকে বলেন, কোনো জঙ্গি সংগঠনের ভিডিও, ছবি বা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট, শেয়ার বা লাইক দেওয়া তথ্য-প্রযুক্তি আইন (আইসিটি) অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

তিনি বলেন, যদি কোনো ব্যক্তি জঙ্গিদের পোস্ট করা ছবি, ভিডিও শেয়ার করেন বা তাতে লাইক দেন- আইসিটি আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...