Home / বাংলাদেশ / জঙ্গিবাদের বিরুদ্ধে ১৪ দলের সমাবেশ ১১ জুলাই

জঙ্গিবাদের বিরুদ্ধে ১৪ দলের সমাবেশ ১১ জুলাই

চট্টগ্রাম, ৮ জুলাই (অনলাইনবার্তা): শুক্রবার (৮ জুলাই) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির কেন্দ্রীয়  কার্যালয়ে ১৪ দলের সভা শেষে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।
১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বৈঠকে সভাপতিত্ব করেন।

নাসিম বলেন, খালেদা জিয়া ক্ষমতায় যাওয়ার জন্য হন্যে হয়ে উঠেছেন। পরিস্থিতি ঘোলাটে করে ক্ষমতায় যেতে চান তিনি।

জঙ্গিবাদ দমনে কর্মসূচির অংশ হিসেবে আগামী ১১ জুলাই বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান নাসিম।
১৪ দলের নেতাদের তিনি বলেন, ১১ তারিখে পতাকা হাতে শহীদ মিনারে আসুন। লক্ষাধিক মানুষের প্রতিরোধ সমাবেশ করে বিশ্বকে দেখিয়ে দিন বাংলার মানুষ এসব সমর্থন করে না।

১২ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত দেশের সব ইউনিয়ন, উপজেলা ও জেলায় সাংবাদিক, কবি-সাহিত্যিকসহ সবাইকে নিয়ে সন্ত্রাসবিরোধী কমিটি গঠনের নির্দেশ দেন দলের মুখপাত্র।

সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, খালেদা জিয়া যে কোনো মূল্যে ক্ষমতায় যেতে চান। এজন্যেই তার উৎসাহ ও প্রেসক্রিপশনে সন্ত্রাসী কার্যক্রম চলছে দেশে। তার বক্তব্যে সেটিই প্রমাণ হেচ্ছে।

তিনি বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে আজ সারাবিশ্বে আলোচনা হচ্ছে। সেখানে খালেদা জিয়া কীভাবে বলেন, নির্বাচন দিলেই এসব বন্ধ হবে?
হানিফ বলেন, এসব হত্যাকাণ্ডের সঙ্গে আন্তর্জাতিক কোনো সম্পর্ক নেই। খালেদার বক্তব্য অনুযায়ী তাদের সঙ্গেই সন্ত্রাসীদের সম্পর্ক প্রমাণিত।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...